Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

টার্গেট কিলিংয়ের পরিকল্পনা

আনসার আল ইসলামের ৪ সদস্য গ্রেফতার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

রাজধানীর গাবতলী ও ঢাকার আমিনবাজার থেকে আনসার আল ইসলামের চার সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতাররা হলেনÑ মুফতি সাইফুল ইসলাম (৩৪), সালিম মিয়া (৩০), জুনায়েদ (৩৭) ও আহম্মেদ সোহায়েল (২১)। গতকাল রাজধানীর কাওরান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলন এ তথ্য জানান র‌্যাব-৪ এর অধিনায়ক অতিরিক্ত উপ-মহাপরিদর্শক মোজাম্মেল হক। গ্রেফতার জঙ্গিরা টার্গেট কিলিংয়ের পরিকল্পনা করছিল বলে জানিয়েছে র‌্যাব।

মোজাম্মেল হক বলেন, গ্রেফতারকৃতরা এখন আনসার আল ইসলামের হয়ে কাজ করলেও আগে তারা হরকাতুল জিহাদের সঙ্গে সংশ্লিষ্ট ছিলেন। পরবর্তীতে হরকাতুল জিহাদ ভেঙে গেলে আনসার আল ইসলামে যোগদান করেন। ইসলামী খিলাফত প্রতিষ্ঠায় যারা বিরোধ সৃষ্টি করতে চায়, শাস্তি হিসেবে টার্গেট কিলিং করাই ছিল তাদের উদ্দেশ্য। এজন্য তারা নিজেদের কাছে চাপাতি রাখতো। আটকের সময় তাদের হেফাজত থেকে ল্যাপটপ, অ্যান্ড্রয়েড মোবাইল ফোনসহ বেশ কয়েকটি ডিজিটাল ডিভাইস উদ্ধার করা হয়েছে। সেখানে জঙ্গিবাদের প্রশিক্ষণের নানা ক্লিপসও পাওয়া গেছে। সেগুলো দেখে তারা উদ্বুদ্ধ হয় এবং নতুন সদস্য সংগ্রহ করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ