Inqilab Logo

ঢাকা, সোমবার, ১০ আগস্ট ২০২০, ২৬ শ্রাবণ ১৪২৭, ১৯ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

আর্সেনালকে হারিয়ে শেফিল্ড ইউনাইটেডের চমক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৯, ৪:০৭ এএম

আর্সেনালের বিপক্ষে জয তুলে নিয়ে চমক দেখিয়েছে শেফিল্ড ইউনাইটেড। প্রথমার্ধে এগিয়ে যাওয়া দলটি ম্যাচ জুড়ে রক্ষণ জমাট রেখে অসাধারণ এক জয় পেয়েছে। হারিয়ে দিয়েছে ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম পরাশক্তি আর্সেনালকে। ঘরের মাঠে সোমবার রাতে উনাই এমেরির দলকে ১-০ গোলে হারিয়েছে এক দশক পর ইংলিশ প্রিমিয়ার লিগে ফেরা শেফিল্ড ইউনাইটেড।
গত মাসের শেষ সপ্তাহে লিভারপুলের বিপক্ষে ৭০ মিনিট পর্যন্ত জাল অক্ষত রেখে গোলরক্ষকের ভুলে একমাত্র গোলটি খেয়েছিল শেফিল্ড।
এ ম্যাচেও বল দখলে পিছিয়ে ছিল তারা। তবে ম্যাচে প্রথম সুযোগ পেয়েই এগিয়ে যায় দলটি। ৩০তম মিনিটে সতীর্থের হেডে বল গোলমুখে পেয়ে ডান পায়ের টোকায় জালে ঠেলে দেন ফরাসি ফরোয়ার্ড লিস মুসে। শেফিল্ডের জমাট রক্ষণ ভাঙতে না পেরে বিরতির আগে দূরপাল্লার শটে চেষ্টা করেন আর্সেনাল অধিনায়ক গ্রানিত জাকা। তবে দারুণভাবে সেটা ঠেকিয়ে দেন গোলরক্ষক।
দ্বিতীয়ার্ধে আরও বেশি সময় বল দখলে রেখে আক্রমণে ওঠার চেষ্টায় থাকে আর্সেনাল। নিশ্চিত না হলেও কয়েকবার সুযোগ তৈরি করেছিল তারা; কিন্তু কাঙ্ক্ষিত সমতাসূচক গোলের দেখা আর মেলেনি।
৯ ম্যাচে চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্সেনাল। তৃতীয় জয়ের দেখা পাওয়া শেফিল্ড ইউনাইটেড ১২ পয়েন্ট নিয়ে আছে নবম স্থানে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন