Inqilab Logo

ঢাকা রোববার, ০১ নভেম্বর ২০২০, ১৬ কার্তিক ১৪২৭, ১৪ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

গণআন্দোলনের মাধ্যমে ক্যাসিনো সরকারের পতন ঘটাতে হবে

বগুড়ায় অধ্যাপিকা রেহেনা প্রধানের স্মরণ সভায় রেজাউল করিম বাদশা

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৯, ৬:১৪ পিএম

মঙ্গলবার ২০ দলীয় জোটের অন্যতম শরীক জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপার প্রতিষ্ঠাতা আধীপত্যবাদ বিরোধী মজলুম জননেতা শফিউল আলম প্রধানের ঘনিষ্ট সহযোদ্ধা ও সহধর্মিনী জাগপার প্রয়াত সভাপতি অধ্যাপিকা রেহেনা প্রধানের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বগুড়া জেলা জাগপা আয়োজিত এক স্মরণ সভা শহরের হোটেল পট্টিস্থ দলীয় অস্থায়ী কার্যালয়ে অনুষ্ঠিত হয় ।

স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে জেলা বিএনপির সাবেক সভাপতি জনাব রেজাউল করিম বাদশা বলেন, ভোটার বিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতাসীন আওয়ামীলীগ সরকার জনগনের ভোটাধিকার গণতন্ত্র ও বাকস্বাধীনতা হরণ করেছে। দেশের স্বার্থ জলাঞ্জলী দিয়ে ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তি করে মানুষকে দাস বানানোর চক্রাšত করা হয়েছে। যখনই কেউ প্রতিবাদ করে, তখনই তাকে খুন গুম করা হয়।
তিনি জাগপার মরহুম সভাপতি যথাক্রমে শফিউল আলম প্রধান ও অধ্যাপিক রেহেনা প্রধান এর মত সাহসী দেশপ্রেমিক নেতার মত উজ্জিবিত হয়ে জাগপা সহ জাতীয়তাবাদের সকল দেশ প্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ গণ আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন এই খুন, গুম, ক্যাসিনো সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র পূণরূদ্ধার করতে হবে। স্বরণসভা শেষে বাদ আসর পিডিবি মসজিদে জাগপার প্রায়ত সভাপতি অধ্যাপিকা রেহেনা প্রধান সহ ৭৪ এর দুর্নীতি বিরোধী সংগ্রামের অন্যতম সংগঠক সদ্য প্রয়াত সেলিম চৌধুরী, কবিরুল ইসলাম কাঞ্চন ও বুয়েটের মেধারবী দেশ প্রেমিক ছাত্র আবরার ফাহাদ এর বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়। বগুড়া জেলা জাগপার আহ্বয়ক ও কেন্দ্রীয় শিক্ষা-ছাত্র বিষয়ক সম্পাদক শামীম আক্তার পাইলট এর সভাপত্তিত্বে ও সদস্য সচিব মুঞ্জুরুল কাদির তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠিত স্বরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফেডারেল সাংবাদিক ইউনিয়ন কেন্দ্রীয় সদস্য সৈয়দ ফজলে রাব্বিব ডলার, বিশিষ্ট সাংবাদিক মহাসিন আলী রাজু, আবুল কালাম আজাদ, আব্দুল ওয়াদুদ, মরহুম আমীর হোসেন মন্ডল ফাউন্ডেশনের চেয়ারম্যান মাসুদুল হাসান মাসুদ। সভায় বক্তব্য রাখেন জেলা জাগপা যুগ্ম আহবায়ক বীর মুক্তিযোদ্ধা শামসুল হক, জেলা জাগপা নেতা দেলদার হোসেন নান্টু, দৌলতজ্জামান মানিক, আব্দুর রহমান বাদশা, আনারুল ইসলাম, সরকার সাইফুল ইসলাম, আব্দুল লতিফ নয়ন, আনোয়ার হোসেন, জেলা যুব জাগপার সভাপতি সৈকত আহম্মেদ মিলন প্রমূখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: জাগপা


আরও
আরও পড়ুন