Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

আইএসএলে আমন্ত্রণ পেলেন জামাল ভূঁইয়া

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০১৯, ৮:১৩ পিএম

ভারতীয় ফুটবলের জনপ্রিয় আসর ইন্ডিয়ান সুপার লিগে (আইএসএল) খেলার আমন্ত্রণ পেয়েছেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক মিডফিল্ডার জামাল ভূঁইয়া। এই লিগে খেলতে আগ্রহী জামাল। তবে তিনি সিদ্ধান্ত নিতে চান ভেবে-চিন্তে। মঙ্গলবার ইনকিলাবকে এমনটাই জানান শেখ কামাল আন্তর্জাতিক ক্লাব কাপে স্বাগতিক চট্টগ্রাম আবাহনীর হয়ে খেলা জামাল ভূঁইয়া।

২০২২ কাতার বিশ্বকাপ বাছাইয়ের অ্যাওয়ে ম্যাচে গত ১৫ অক্টোবর কোলকাতার সল্টলেক বিবেকানন্দ যুব ভারতী ক্রীড়াঙ্গনে নজরকাড়া ফুটবল উপহার দিয়ে স্বাগতিক ভারতের বিপক্ষে অল্পের জন্য জয় হাতছাড়া করে বাংলাদেশ। ম্যাচের ৮৮ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়ে থাকলেও

ভারতের শেষ মূহূর্তের গোলে ১-১ ব্যবধানের ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় লাল-সবুজদের। ম্যাচে জামাল ভূঁইয়ার চমৎকার ফ্রি-কিক থেকে অসাধারণ হেডে বাংলাদেশের পক্ষে গোল করেন ফরোয়ার্ড সাদ উদ্দিন। শুধু তাই নয়, এগিয়ে যাওয়ার পর বাংলাদেশ দল দৃষ্টিনন্দন খেলা উপহার দিয়ে ব্যবধান বাড়ানোর একাধিক সুযোগ পেয়েছিল। সুযোগগুলো কাজে লাগাতে পারলে লাল-সবুজরা অন্তত আরো দু’টি গোল পেতে পারতো। ওই ম্যাচের পর বাংলাদেশ দলের খেলোয়াড়দের প্রশংসায় পঞ্চমুখ হয়েছিলেন কোলকাতাবাসী সহ গোট ভারত। ভারতীয় মিডিয়াগুলোতে স্থান করে নিয়েছিলেন জামাল-ইয়াসিন-সাদ-ইব্রাহিম-রায়হানরা। তাদের পারফরমেন্সের খবর ফলাও করে প্রচার করা হয় ভারতীয় সংবাদ মাধ্যমগুলোতে। এ ম্যাচের পর থেকেই বাংলাদেশের ফুটবলারদের নিয়ে ভীষণ আগ্রহ দেখাচ্ছে ভারতের ক্লাবগুলো। এ ধারাবাহিকতায় আইএসএলের দলগুলো কড়া নাড়তে শুরু করে জামালের দরজায়। আইএসএলের একাধিক ক্লাব এখন তাকে পেতে চাইছে। তবে আগ্রহী দলের নাম না বললেও জামাল প্রস্তাব পাওয়ার তথ্যটি নিশ্চিত করেছেন। জানিয়েছেন সবকিছু ঠিক থাকলে তিনি আইএসএলে খেলতে আগ্রহী। যদিও ঘরোয়া লিগে জামাল ৬৬ লাখ টাকা পারিশ্রমিকে সাইফ স্পোর্টিং ক্লাবের সঙ্গে বর্তমানে চুক্তিবদ্ধ। এই অর্থ তিনি পাচ্ছেন মাসিক বেতন হিসেবে। এমন পরিস্থিতিতে তিনি আইএসএলে খেলবেন কিভাবে? এ প্রশ্নের উত্তরে জামাল ভূঁইয়া বলেন,‘আইএসএলে খেলবো কিনা আমার কাছে জানতে চেয়েছে ভারতীয় এজেন্ট। সাইফ স্পোর্টিং ক্লাবে আমার বর্তমান অবস্থা, চুক্তি-এসব বিষয়ও জানতে চেয়েছে তারা।

আমি সেখানে খেলতে আগ্রহী। কিন্তু আগে চুক্তির সব দিক দেখতে হবে। তারপর সিদ্ধান্ত নেবো।’ তিনি যোগ করেন,‘ আমি এখন সাইফের চুক্তিবদ্ধ খেলোয়াড়। আইএসএল খেলার ব্যাপারে বুঝেশুনে সিদ্ধান্ত নিতে হবে। তবে ফুটবলে সবকিছুই সম্ভব।’

যদি জামাল আইএসএলে খেলতে যান তবে তিনি হবেন বাংলাদেশের দ্বিতীয় খেলোয়াড় যিনি ভারতের এই জনপ্রিয় লিগে যুক্ত হবেন। এর আগে ২০১৫ সালে বাংলাদেশ দলের তৎকালীন অধিনায়ক মামুনুল ইসলামকে দলে টেনেছিল আইএসএলের ক্লাব অ্যাটলেটিকো ডি কোলকাতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ