Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

পীরগাছায় ভুয়া সনদে কমান্ডার!

পীরগাছা (রংপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

রংপুরের পীরগাছায় ভুয়া সনদে আনসার কমাÐার নিয়োগের অভিযোগ পাওয়া গেছে। শুধু ভুয়া সনদ নয়, তার বিরুদ্ধে ভুয়া জন্মসনদ তৈরিও অভিযোগ রয়েছে। এঘটনায় তার বিরুদ্ধে সংশ্লিষ্ট একাধিক দপ্তরে অভিযোগ করা হলেও কোন ব্যবস্থা নেয়া হয়নি। অভিযোগে জানা যায়, উপজেলা আনসার ও ভিডিপি অফিসের অধীনে ছাওলা ইউনিয়নের আনসার কমাÐার হিসেবে খলিলুর রহমানকে নিয়োগ দেয়া হয়েছে। কিন্তু তার আনসার সনদ ভুয়া। ৫০ বছরের উর্ধ্বে কমাÐার হিসেবে নিয়োগের নিয়ম না থাকলেও খলিলুর রহমানের বিরুদ্ধে ভুয়া জন্মনিবন্ধন তৈরি করে বয়স কমিয়ে দেখানোর অভিযোগ রয়েছে। খলিলুর রহমান দীর্ঘদিন চট্টগ্রামে সিকিউরিটি গার্ডে কর্মরত ছিল। পরে এলাকায় এসে আনসার ভিডিপির সদস্য পরিচয় দিয়ে স্থানীয় লোকজনের সাথে প্রতারণা করে আসছে।

ছাওলা ইউনিয়নের সাবেক আনসার কমাÐার আব্দুর রউফ জানান, উপজেলা আনসার ও ভিডিপি অফিসের অধীনে ছাওলা ইউনিয়নের কমাÐার হিসেবে ১৯৮৭ সাল থেকে মৌখিকভাবে দায়িত্ব পালন করে আসছি। আগে নিয়োগের ব্যবস্থা ছিল না। যখনই কমাÐার হিসেবে নিয়োগের নির্দেশ দেয়া হয়েছে, তখনই আমাকে বাদ দিয়ে ভুয়া সনদধারীকে নিয়োগ দেয়া হয়েছে। আমি সুষ্ঠু তদন্তপূর্বক ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি। ছাওলা ইউনিয়ন কমাÐার খলিলুর রহমান বলেন, জন্মতারিখ ভুল থাকায় এফিডেফিটের মাধ্যমে বয়স সংশোধন করা হয়েছে। ভুয়া সনদের বিষয়টি ঠিক নয়। উপজেলার আনসার ও ভিডিপি কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ফেরদৌসী আক্তার বলেন, আমরা এ বিষয়ে অভিযোগ হয়েছে বলে শুনেছি।
জেলা কমান্ড্যান্ট জিয়াউর রহমান বলেন, স্থানীয় ইউপি চেয়ারম্যানেরর জন্মনিবন্ধন সনদ ও প্রত্যয়ন পেয়ে তাকে নিয়োগ দেয়া হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ