Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মাগুরায় বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যু নিয়ে নানা প্রশ্ন

স্টাফ রিপোর্টার, মাগুরা থেকে | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

মাগুরা সদর উপজেলার পুখুরিয়া বালিয়াডাঙা এলাকায় গত সোমবার বিদ্যুৎস্পৃষ্ট হয়ে খন্দকার লুৎফর ফকির (৭২) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে তবে নিহতের ভাই খন্দকার আব্দুল বারীসহ পরিবারের অন্যরা দাবি করেছে এটি পরিকল্পিত হত্যা। নিহত লুৎফার ফকির বালিয়াডাঙ্গা গ্রামের মৃত খন্দকার আব্দুল আলিমের ছেল।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুল ইসলাম জানান, পুখুরিয়া বালিয়াডাঙায় একটি ফসলি মাঠে খন্দকার লুৎফর ফকিরের লাশ দেখতে পেয়ে এলাকাবাসী পুলিশের খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে।

ঘটনাস্থলের দু’পাশে সোহাগ নামে এক যুবকের দুটি পল্টি ফার্ম আছে। এই পল্টি ফার্ম দুটিকে বন্য প্রানী প্রতিহত করতে উন্মুক্ত বৈদ্যুতিক তারের সংযোগ দেয়া হয়েছে। এই তারে জড়িয়েই মৃত্যু হয়েছে লুৎফর রহমানের। পুলিশ পল্টির্ফামের সাথে সংশ্লিষ্ট দু’জনকে আটক করেছে।
পরিবারের অভিযাগের ভিত্তিতে পরবর্তিতে আইনগত ব্যবস্থা নেয়া হবে। এদিকে নিহতের ভাই খন্দকার আব্দুল বারী জানান, ঐ দুই পল্টি ফার্মের মাঝখানে লুৎফর রহমানের জমি রয়েছে। এই জমি নেয়ার জন্য সোহাগ র্দীঘদিন ধরে চেষ্টা করছে। এই চেষ্টায় ব্যর্থ হয়েই সেখানে উন্মুক্ত বৈদ্যুতিক তারের সংযোগ দিয়ে রেখে এসেছে।

যে কারনে বিকালে লুৎফর রহমান ঐ জমিতে গিয়ে এই নির্মম মৃত্যুর শিকার হয়েছে। তিনি এই ঘটনার সুষ্ঠ তদন্ত ও বিচারের দাবি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ