Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

কুমিল্লা বিশ্ববিদ্যালয় ২৭ জানুয়ারি প্রথম সমাবর্তন

কুবি সংবাদদাতাঃ | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) প্রথম সমাবর্তন আগামী ২৭ জানুয়ারি অনুষ্ঠিত হবে। ২০ অক্টোবর. রবিবার সকালে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা (ভারপ্রাপ্ত) মোহাম্মদ এমদাদুল হক স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তি সূত্রে এ তথ্য জানা যায়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রপতি ও বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলরের সম্মতি সাপেক্ষে ২০২০ সালের ২৭ জানুয়ারি বিশ্ববিদ্যালয়টির প্রথম সমাবর্তন অনুষ্ঠিত হবে। সমাবর্তন সুষ্ঠুভাবে আয়োজনের লক্ষ্যে কেন্দ্রীয় কমিটি ও বিভিন্ন উপ-কমিটি গঠন করা হয়েছে এবং রেজিস্ট্রেশন প্রক্রিয়া শীঘ্রই শুরু হবে। সমাবর্তনের বিস্তারিত তথ্যাদি বিজ্ঞপ্তি ও বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ওয়েব সাইটে যথাসময়ে প্রকাশ করা হবে বলেও বিজ্ঞপ্তিতে উলে­খ করা হয়।
বিশ্ববিদ্যালয় প্রশাসন স‚ত্রে জানা যায়, প্রথম থেকে ৭ম ব্যাচ পর্যন্ত এ শিক্ষালয় থেকে যে সব শিক্ষার্থীরা স্নাতক ও স্নাতকোত্তর শেষ করেছেন তাদেরকে এ সমাবর্তনে আনুষ্ঠানিকভাবে ডিগ্রী প্রদান করবেন রাষ্ট্রপতি।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো: আবু তাহের বলেন, ‘আজ সকালে রাষ্ট্রপতির দপ্তর থেকে জানানো হয়েছে। আমাদের প্রস্তুতি শুরু হয়েছে। বিশ্ববিদ্যালয় পরিবারের সকলের সহযোগীতা কামনা করছি।’
উল্লেখ্য, ২০০৬ সালে ২৮ মে দেশের ২৬তম পাবলিক বিশ্ববিদ্যালয় হিসেবে ‘লালমাই পাহাড়’র পাদদেশে কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়। বর্তমানে বিশ্ববিদ্যালয়টিতে প্রায় ৭ হাজার শিক্ষার্থী ৬টি অনুষদের ১৯টি বিভাগে অধ্যয়ন করছে।

সংবাদ প্রেরকঃ মেহেদী হাসান মুরাদ, কুমিল্লা বিশ^বিদ্যাল সংবাদদাতা, ০১৫২১৪৪৯৯৮১, ২২অক্টোবার,২০১৯।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ