Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

হত্যা ও নাশকতার মামলায় ৬১ জন কারাগারে

জয়পুরহাট জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

পুলিশের দায়ের করা হত্যা ও নাশকতার মামলায় জামায়াত শিবিরের ৬১ নেতাকর্মী ম্যাজিস্ট্রেট আদালতে আত্মসমর্পণ করেছে। গতকাল মঙ্গলবার বিকেলে শুনানী শেষে আদালতের অতিরিক্ত জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট ইকবাল বাহার তাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।
মামলা সূত্রে জানা গেছে,২০১৩ সালের ১৫ ডিসেম্বর হরতাল চলাকালে জয়পুরহাটের পুরানাপৈল বাজারের কৃষি ব্যাংকে পেট্রোল বোমা মেরে হামলা করে জামায়াত শিবিরের নেতাকর্মীরা। এ সময় পুলিশ র‌্যাব ও বিজিবি’র টহল দল বাধা দিতে গেলে তারা তীর ধনুক নিয়ে হামলা করে। প্রশাসনের বাধায় পরে তারা পিছু হটে পুরানাপৈল ইউনিয়নের হালট্টি এলাকায় মসজিদের মাইকে পুলিশ র‌্যাব ও বিজিবিকে মেরে ফেলার হুমকি দিয়ে জামায়াত শিবিরের নেতা-কর্মীদের সমবেত হওয়ার আহবান জানান। ওই আহবানে হাজার থেকে বার’শ নেতাকর্মী তীর-ধনুক নিয়ে পুলিশের ওপর ঝাপিয়ে পড়ে পেট্রোল বোমা ছুঁড়তে থাকে। পরে তারা এলোপাথাড়ীব গুলি ছুঁড়লে সেই গুলিতেই জামায়াত-শিবিরের কয়েকজন নিহত হয়। আত্মরক্ষার্থে পুলিশ ওই সময় কয়েক রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এ ঘটনায় জয়পুরহাট সদর থানায় পুলিশ ১০৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। পরে তদন্ত করে পুলিশ গত জুন মাসের ২০ তারিখে ৯৯ জন আসামীর বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করলে ৬১ জন আসামী স্বেচ্ছায় আদালতে আত্মসমর্পণ করেন। আসামি পক্ষের আইনজীবী মামুনুর রশীদ জানান,৯৯ জন আসামির মধ্যে ৩ উচ্চ আদালতের জামিন নিয়েছে আর ২ জন আসামি মৃত্যুবরণ করেন ৬১ জন আদালতে আত্মসমর্পণ করলেও বাঁকি আসামিরা পালাতক রয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ