Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ক্যাসিনো সরকারের পতন ঘটাতে হবে বগুড়ায় রেজাউল করিম বাদশা

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম


গণআন্দোলনের মাধ্যমে ক্যসিনো সরকারের পতন ঘটাতে হবে। গতকাল মঙ্গলবার ২০ দলীয় জোটের অন্যতম শরীক জাতীয় গণতান্ত্রিক পার্টি জাগপার প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধানের সহধর্মিনী জাগপার প্রয়াত সভাপতি অধ্যাপিকা রেহেনা প্রধানের প্রথম মৃত্যুবার্ষিকীর স্মরণ সভায় এ কথা বলেন বগুড়া জেলা বিএনপির সাবেক সভাপতি রেজাউল করিম বাদশা ।

তিনি বলেন, ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার জনগনের ভোটাধিকার গণতন্ত্র ও বাকস্বাধীনতা হরণ করেছে। দেশের স্বার্থ জলাঞ্জলী দিয়ে ভারতের সঙ্গে দেশবিরোধী চুক্তি করে মানুষকে দাস বানানোর চক্রান্ত করা হয়েছে। যখনই কেউ প্রতিবাদ করে, তখনই তাকে খুন গুম করা হয়।

তিনি জাগপার মরহুম সভাপতি যথাক্রমে শফিউল আলম প্রধান ও অধ্যাপিক রেহেনা প্রধান এর মত সাহসী দেশপ্রেমিক নেতার মত উজ্জীবিত হয়ে জাগপাসহ জাতীয়তাবাদের সকল দেশপ্রেমিক শক্তিকে ঐক্যবদ্ধ গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়ে বলেন এই খুন, গুম, ক্যাসিনো সরকারের পতন ঘটিয়ে গণতন্ত্র পুণরূদ্ধার করতে হবে।

স্মরণসভা শেষে বাদ আসর পিডিবি মসজিদে জাগপার প্রায়ত সভাপতি অধ্যাপিকা রেহেনা প্রধান সহ ’৭৪ এর দুর্নীতি বিরোধী সংগ্রামের অন্যতম সংগঠক সদ্য প্রয়াত সেলিম চৌধুরী, কবিরুল ইসলাম কাঞ্চন ও বুয়েটের মেধাবী দেশপ্রেমিক ছাত্র আবরার ফাহাদ এর বিদেহী আত্মার মাগফিরাত কামনায় বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

বগুড়া জেলা জাগপার আহ্বয়ক ও কেন্দ্রীয় শিক্ষা-ছাত্র বিষয়ক সম্পাদক শামীম আক্তার পাইলট এর সভাপতিত্বে ও সদস্য সচিব মুঞ্জুরুল কাদির তুহিনের সঞ্চালনায় অনুষ্ঠিত স্মরণ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন ফেডারেল সাংবাদিক ইউনিয়ন কেন্দ্রীয় সদস্য সৈয়দ ফজলে রাব্বিব ডলার, বিশিষ্ঠ সাংবাদিক মহাসিন আলী রাজু, আবুল কালাম আজাদ, আব্দুল ওয়াদুদ, মরহুম আমীর হোসেন মন্ডল ফাউন্ডেশনের চেয়ারম্যান মাসুদুল হাসান মাসুদ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ