Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মহানবীর (সা.) শান-মানে জনগণ জীবন দিতে প্রস্তুত -আল্লামা জুনায়েদ বাবুনগরী

চট্টগ্রামে হেফাজতের বিক্ষোভ সমাবেশ

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম


 ভোলার বোরহানউদ্দিনে মহানবীকে (সা.) নিয়ে কটূক্তিকারীর সর্বোচ্চ শাস্তি এবং নবীপ্রেমিক তৌহিদী জনতার উপর পুলিশি হামলায় চারজন নিহত ও দেড় শতাধিক আহত হওয়ার ঘটনায় জড়িতদের শাস্তির দাবিতে গতকাল বাদ জোহর নগরীর জমিয়তুল ফালাহ মসজিদ চত্বরে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে হেফাজতের মহাসচিব আল্লামা জুনায়েদ বাবুনগরী বলেন, মহানবীর (সা.) শানে-মানে জনগণ জীবন দিতে প্রস্তুত। নব্বই শতাংশ মুসলমান অধ্যুষিত এ দেশে আল্লাহতায়ালা ও মহানবীকে (সা.) নিয়ে কটূক্তি কখনো সহ্য করা হবে না। বাংলাদেশ গণতান্ত্রিক দেশ। শান্তিপূর্ণ মিছিল মিটিংয়ের মাধ্যমে সরকারের নিকট নিজেদের দাবি-দাওয়া পেশ করা এবং দোষীদের বিচার চাওয়া নাগরিক অধিকার। শান্তিপূর্ণ মিছিলে পুলিশ নির্বিচারে গুলি চালিয়ে নবীপ্রেমিকদের শহীদ করে তৌহিদী জনতার কলিজায় আঘাত করা হয়েছে।

জুনায়েদ বাবুনগরী আরও বলেন, প্রয়োজনে আবারও মহানবী (সা.) এর শান-মান রক্ষায় আমরা শাপলা চত্বরে জমায়েত হবো। তিনি অবিলম্বে এ ঘটনায় জড়িতদের সর্বোচ্চ শাস্তির দাবি জানান।
মহানগর সভাপতি মাওলানা তাজুল ইসলামের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন হেফাজতের যুগ্ম মহাসচিব মাওলানা লোকমান হাকীম, মাওলানা মোহাম্মদ হারুন, মাওলানা আবদুল জাব্বার, মাওলানা আলী ওসমান, হাফেজ মোহাম্মদ তৈয়ব, মাওলানা নাছির উদ্দিন মুনীর, মাওলানা এনামুল হক মাদানী, মাওলানা এনায়েত উল্লাহ প্রমুখ।

সমাবেশ শেষে এক বিরাট বিক্ষোভ মিছিল নগরীর বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে ওয়াসা মোড়ে এসে মোনাজাতের মাধ্যমে শেষ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাবুনগরী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ