Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

নিরাপদ সড়ক দিবসে ঝরেছে ৬ তাজা প্রাণ

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম


নিরাপদ সড়ক দিবসে অনিরাপদ সড়ক-মহাসড়ক। ঝরেছে ৬ প্রাণ। গত সোমবার রাত ১২ টা থেকে গতকাল সন্ধ্যা পর্যন্ত দেশের বিভিন্ন সড়কে এ দুর্ঘটনা ঘটে। এদের মধ্যে কুষ্টিয়ায় দুই মোটরসাইকেল আরোহী, যশোরে স্কুলছাত্র, সাতক্ষীরার পথচারী, নোবিপ্রবিতে নির্মাণ শ্রমিক ও পাবনার চাটমোহরে কলেজ শিক্ষিকা।

যশোর : নিরাপদ সড়ক দিবসে যশোরে ট্রাক চাপায় নিহত হলো মহিদুল ইসলাম নামে এক স্কুল ছাত্র। গতকাল সকালে যশোর-ঝিনাইদহ সড়কের নতুন খয়েরতলা এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মহিদুল ইসলাম যশোর শহরের আরবপুর পাওয়ারহাউজ এলাকার মাহাবুর রহমানের ছেলে। সে যশোর দাউদ পাবলিক স্কুল এন্ড কলেজের সপ্তম শ্রেণির ছাত্র।

কুষ্টিয়া : কুষ্টিয়ার খোকসায় মোটরসাইকেলের চালক নিয়ন্ত্রণ হারিয়ে পুকুরে পড়ে গেলে দুজন নিহত হন। এ ঘটনায় আহত হন একজন। গতকাল সোমবার দিবাগত রাতে দিকে কুষ্টিয়া-রাজবাড়ী আঞ্চলিক মহাসড়কে উপজেলার আমবাড়িয়া ইউনিয়নের কুঠিপাড়া মোড়ে এ দুর্ঘটনা ঘটে। নিহত দুজন হলেন কুমারখালীর শিলাইদহ ইউনিয়নের কল্যাণপুর গ্রামের জিয়াউর রহমান (৪০) ও একই উপজেলার মাঝগ্রামের হাসান আলী (৩০)। আহত শফি সরদার (৪০) কুমারখালী উপজেলার খোর্দবন গ্রামের।

পুলিশ ও স্থানীয় সূত্র জানায়, রাতে তিনজন সার্কাস দেখার জন্য কুমারখালী থেকে মোটরসাইকেলে করে পার্শ্ববর্তী রাজবাড়ীর জেলার পাংশা উপজেলার বাহাদুরপুরে যাচ্ছিলেন। খোকসার কুঠিপাড়ায় পৌঁছালে মোটরসাইকেল চালক নিয়ন্ত্রণ হারান। এ সময় মোটরসাইকেলটি সড়কের পাশে পুকুরে পড়ে যায়। এতে ঘটনাস্থলেই মোটরসাইকেলের আরোহী জিয়া মারা যান। শফিকে উদ্ধার করা গেলেও মোটরসাইকেল চালক হাসান পুকুরে তলিয়ে নিখোঁজ হন। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা তার লাশ উদ্ধার করে।
নোয়াখালী : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) বাসের ধাক্কায় আব্দুর রহিম (২৪) নামে এক নির্মাণ শ্রমিক নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ৭টার দিকে বসুরহাট পৌরসভার ৩ নং ওয়ার্ডের করালিয়া বাজারে এ দুর্ঘটনা ঘটে। নিহত আব্দুর রহিম কবিরহাট উপজেলায় আবু বকর সিদ্দিকের ছেলে।

প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৭টার দিকে বাই সাইকেলযোগে কর্মক্ষেত্রে যাচ্ছিলেন আব্দুর রহিম। তিনি বসুরহাট পৌরসভার ৩ নং ওয়ার্ডের করালিয়া এলাকায় পৌঁছালে নোবিপ্রবি ক্যাম্পাস থেকে ছেড়ে আসা একটি বাস তাকে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। খবর পেয়ে কোম্পানীগঞ্জ ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে লাশটি উদ্ধার করে থানায় নিয়ে আসে। পাবনা : পাবনার চাটমোহরে কলেজ থেকে বাড়ি ফেরার পথে সড়ক দুর্ঘটনায় চামেলী রানী (৫০) নামের এক কলেজ শিক্ষিকা নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার বিকেল ৩টার দিকে উপজেলার ছাইকোলা ইউনিয়নের সবুজপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার প্রতিবাদে এলাকাবাসী সড়ক অবরোধ করে বিক্ষোভ করলে প্রায় ৩০ মিনিট ওই সড়কে যান চলাচল বন্ধ থাকে। নিহত চামেলী রানী চাটমোহর পৌর শহরের ব্যবসায়ী শ্যামল কুমার মানির স্ত্রী ও ছাইকোলা ডিগ্রি কলেজের সমাজকর্ম বিভাগের প্রভাষক।

পুলিশ ও স্থানীয়রা জানান, ছাইকোলা বাসস্ট্যান্ড থেকে একটি সিএনজিচালিত অটোরিকশায় করে বাড়ি ফিরছিলেন কলেজ শিক্ষিকা চামেলী রানী। তিনিসহ ওই অটোরিকশায় পাঁচজন যাত্রী ছিল। বিকেল ৩টার দিকে তাদের বহনকারী অটোরিকশাটি সবুজপাড়া ব্রিজ এলাকায় পৌঁছালে বিপরীত দিক থেকে আসা একটি দ্রুতগতির মাইক্রোবাস সেটিকে ধাক্কা দেয়। এতে অটোরিকশাটি উল্টে সড়কের পাশের খাদে পড়ে চামেলী রানীসহ অন্য যাত্রীরা আহত হন। পরে স্থানীয়রা তাদের উদ্ধার করে চাটমোহর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক চামেলী রানীকে মৃত ঘোষণা করেন। চাটমোহর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সেখ নাসীর উদ্দিন বলেন, এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে সামান্য উত্তেজনা দেখা দিলে ঘটনাস্থলে পুলিশ গিয়ে তাৎক্ষণিকভাবে শান্ত করে।

সাতক্ষীরা : সাতক্ষীরার গাজীরহাট এলাকায় বাসচাপায় এক পথচারী নিহত হয়েছেন। গতকাল দুপুরে দেবহাটা উপজেলার গাজীরহাটে এ দুর্ঘটানা ঘটে। দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহা এ কথা জানান। নিহতের নাম মোস্তফা ঢালী (৭০)। তিনি দেবহাটা উপজেলার পাইকপাড়া গ্রামের মৃত মুরারী ঢালীর ছেলে। দেবহাটা থানার ওসি বিপ্লব কুমার সাহা জানান, বৃদ্ধ মোস্তফা আলী সাতক্ষীরা-কালিগঞ্জ সড়কের গাজীরহাট এলাকায় রাস্তা পার হচ্ছিলেন। এসময় কালিগঞ্জ থেকে আসা সাতক্ষীরাগামী একটি যাত্রীবাহী বাস তাকে ধাক্কা দেয়। এতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

 

 

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ