Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

এক দশক পর ফিরেই শেফিল্ড চমক

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

 প্রথমার্ধেই এগিয়ে গিয়েছিলো শেফিল্ড ইউনাইটেড। অন্তিম মুহুর্ত পর্যন্ত এগিয়ে থেকেই শেষ করলো তারা। ইংলিশ প্রিমিয়ার লিগের অন্যতম শক্তিশালি দল আর্সেনালকে পরশু ঘরের মাঠে ১-০ গোলে হারিয়েছে এক দশক পর লিগে ফেরা শেফিল্ড ইউনাইটেড।

লিভারপুলের বিপক্ষে দারুণ লড়াই করেও শেষ দিকে নিজেদের ভুলে হারতে হয়েছিল। এবার আর কোনো ভুল করেনি শেফিল্ড ইউনাইটেড। গত মাসের শেষ সপ্তাহে লিভারপুলের বিপক্ষে ৭০ মিনিট পর্যন্ত জাল অক্ষত রেখে গোলরক্ষকের ভুলে একমাত্র গোলটি খেয়েছিল শেফিল্ড।

এ ম্যাচেও বল দখলে পিছিয়ে ছিল তারা। তবে ম্যাচে প্রথম সুযোগ পেয়েই এগিয়ে যায় দলটি। ৩০তম মিনিটে সতীর্থের হেডে বল গোলমুখে পেয়ে ডান পায়ের টোকায় জালে ঠেলে দেন ফরাসি ফরোয়ার্ড লিস মুসে। শেফিল্ডের জমাট রক্ষণ ভাঙতে না পেরে বিরতির আগে দূরপাল্লার শটে চেষ্টা করেন আর্সেনাল অধিনায়ক গ্রানিত জাকা। তবে দারুণভাবে সেটা ঠেকিয়ে দেন গোলরক্ষক।

দ্বিতীয়ার্ধে আরও বেশি সময় বল দখলে রেখে আক্রমণে ওঠার চেষ্টায় থাকে আর্সেনাল। নিশ্চিত না হলেও কয়েকবার সুযোগ তৈরি করেছিল তারা; কিন্তু কাঙ্খিত সমতাসূচক গোলের দেখা আর মেলেনি।

৯ ম্যাচে চার জয় ও তিন ড্রয়ে ১৫ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্সেনাল। তৃতীয় জয়ের দেখা পাওয়া শেফিল্ড ইউনাইটেড ১২ পয়েন্ট নিয়ে আছে নবম স্থানে। ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে গত রোববার ১-১ গোলে ড্র করা লিভারপুল আট জয় ও এক ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। ৬ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি। লেস্টার সিটি ও চেলসির পয়েন্ট সমান ১৭ করে। তবে গোল ব্যবধানে এগিয়ে তিন নম্বরে আছে লেস্টার। ১৪ নম্বরে থাকা ম্যানচেস্টার ইউনাইটেডের পয়েন্ট ১০।

স্লাভিয়া প্রাগ-বার্সেলোনা, রাত ১টা
সরাসরি : সনি ইএসপিএন
গেন্ক-লিভারপুল, রাত ১টা
সরাসরি : টেন-১



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ