Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

সীতাকুণ্ডে ডা. শাহ আলম হত্যা মামলার আসামি ‘বন্দুকযুদ্ধে’ নিহত

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১০:০৯ এএম | আপডেট : ৩:০০ পিএম, ২৩ অক্টোবর, ২০১৯

সীতাকুণ্ডে ডা. শাহ আলম হত্যা মামলার সন্দেহভাজন আসামি র‌্যাবের সাথে কথিত বন্দুকযুদ্ধে মারা গেছে। নিহত ওই যুবকের নাম নাজির আহমেদ সুমন ওরফে কালু (২৬)।

র‌্যাব সূত্রে জানা গেছে, বুধবার ভোরে সীতাকুণ্ডের উত্তর বাঁশবাড়িয়া এলাকায় র‌্যাব-৭ এর টহল দলের সঙ্গে সন্ত্রাসীদের ‘বন্দুকযুদ্ধ’ হয়। পরে ঘটনাস্থল থেকে তার লাশ উদ্ধার করা হয়।

নিহত কালু ডা. শাহ আলমকে হত্যায় জড়িত ছিনতাইকারী দলের প্রধান বলে জানিয়েছে র‌্যাব। র‌্যাব-৭ চট্টগ্রামের সহকারী পুলিশ সুপার কাজী মোহাম্মদ তারেক আজিজ জানান, বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থল থেকে বিদেশি একটি পিস্তলসহ ২টি আগ্নেয়াস্ত্র ও ২৭ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে।

১৬ অক্টোবর রাতে সীতাকুণ্ড থেকে নগরীর চান্দগাঁও আবাসিক এলাকার বাসায় ফেরার পথে শিশুরোগ বিশেষজ্ঞ ডা. শাহ আলম খুন হন। পরদিন মহাসড়কের পাশে তার রক্তাক্ত লাশ পাওয়া যায়। লেগুনা চালক মো. ফারুককে গ্রেফতারের পর মঙ্গলবার র‌্যাব নিশ্চিত হয় এই ঘটনায় ছিনতাইকারীরা জড়িত। লেগুনা চালক ফারুকের সহযোগীরা যাত্রীবেশে লেগুনাতে ছিলো। ডা. শাহ আলম লেগুনাতে উঠলে তারা কিছুদূর যাওয়ার পর তার কাছ থেকে টাকা পয়সা ও মোবাইল ছিনতাইয়ের চেষ্টা করে।

এতে তিনি বাধা দিলে তাকে ছুরিকাঘাতে হত্যা করে লাশ ফেলে দেওয়া হয়। ফারুক খুনের দায় স্বীকার করে আদালতে জবানবন্দি দিয়েছে। তাতে এই হত্যাকাণ্ডে জড়িতদের নাম প্রকাশ করেছে। কালু ছিলো এই ঘটনার মূলহোতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিহত


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ