Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ২১ নভেম্বর ২০১৯, ০৬ অগ্রহায়ণ ১৪২৬, ২৩ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

চ্যাম্পিয়নস লিগে জয়ে ফিরলো রিয়াল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ১১:৫৪ এএম | আপডেট : ৬:০২ পিএম, ২৩ অক্টোবর, ২০১৯

চ্যাম্পিয়নস লিগে রিয়াল মাদ্রিদের এই ম্যাচের ফলাফলের ওপরই নির্ভর করছিল তাদের ভাগ্য। গ্যালাতাসারাইয়ের বিপক্ষে জয় না পেলে নকআউট পর্ব নিশ্চিত করা কঠিন হয়ে যেত। তার ওপর দুই ম্যাচের একটিতেও ছিল না কোনো জয়! তৃতীয় ম্যাচে এসে স্বস্তির জয় নিয়ে মাঠে ছেড়েছে ১৩বারের চ্যাম্পিয়নরা। গ্যালাতাসারাইকে তারা হারিয়েছে ১-০ গোলে।

ম্যাচের ১৮তম মিনিটে একমাত্র গোলটি করেছেন টনি ক্রোস। এডেন হ্যাজার্ডের কাছ থেকে পাওয়া বল থেকে গোলটি করেন তিনি। গ্রুপের প্রথম জয়ের ফলে গ্রুপ ‘এ’ তে দ্বিতীয় স্থানে উঠলো রিয়াল। তবে শীর্ষে থাকা প্যারিস সেন্ত জার্মেই থেকে ৫ পয়েন্ট কম। ফরাসি জায়ান্টরা একই দিন গোল উৎসব করে জিতেছে ক্লাব ব্রুজের বিপক্ষে। জয় পেয়েছে ৫-০ গোলে।

জিদানের দল গ্যারেথ বেল আর লুকা মদরিচকে ছাড়াই খেলতে নেমেছিল। গ্যালাতাসারাইও প্রাণভোমরা স্ট্রাইকার ফ্যালকাওকে পায়নি। রিয়ালের তাতেও সমস্যা হয়নি। নিজের ১০০তম চ্যাম্পিয়নস লিগ ম্যাচটা জয়ে রাঙিয়ে নিলেন ক্রোস।

হ্যাটট্রিক করেন ম্যানসিটির স্টারলিং। অপর ম্যাচে ম্যানচেস্টার সিটি ইতালিয়ান ক্লাব আতলান্তাকে ৫-১ গোলে বিধ্বস্ত করে গ্রুপ পর্বের শীর্ষেই থাকলো। সহজ প্রতিপক্ষের বিপক্ষে অবশ্য শুরুতে পিছিয়ে পড়েছিল সিটিজেনরা। পরে অবশ্য খুনে মেজাজে একের পর এক গোল আদায় করে নেয় সিটি। ১১ মিনিটের ব্যবধানে হ্যাটট্রিক করেছেন রাহিম স্টারলিং। ফরোয়ার্ড আগুয়েরোও দেখা পেয়েছেন জোড়া গোলের। কিন্তু পাদপ্রদীপের আলোয় ছিলেন স্টারলিং। লিগে টানা তিন ম্যাচে তিন জয় পেয়ে ৯ পয়েন্ট ম্যানসিটির।

সিটির মতো পিছিয়ে পড়ে জয় তুলে নিয়েছে জুভেন্টাসও। শেষ দিকে পাউলো দিবালার জোড়া গোলে তারা ২-১ গোলে হারিয়েছে লোকোমোটিভ মস্কোকে। ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে যৌথভাবে শীর্ষে জুভেন্টাস। অ্যাতলেতিকো মাদ্রিদ ১-০ গোলে হারিয়েছে বেয়ার লেভারকুসেনকে। জুভেন্টাসের মতো তাদের পয়েন্টও সমান ৭।

এদিকে আগের ম্যাচে বায়ার্ন মিউনিখের কাছে ৭-২ গোলে বিধ্বস্ত হয়ে বিপদে পড়ে গিয়েছিল গতবারের রানার্স আপ টটেনহাম। রেড স্টারের বিপক্ষে পয়েন্ট হারালে টুর্নামেন্টে টিকে থাকার স্বপ্ন ছাড়তে হতো তাদের। এমন ম্যাচে গোল উৎসব করে জিতে সেই স্বপ্ন বাঁচিয়ে রাখলো স্পাররা। জিতেছে ৫-০ গোলে। একই গ্রুপে বায়ার্ন মিউনিখ ৩-২ গোলে হারিয়েছে অলিম্পিয়াকোসকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফুটবল


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ