Inqilab Logo

ঢাকা, শনিবার , ২৩ নভেম্বর ২০১৯, ০৮ অগ্রহায়ণ ১৪২৬, ২৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মহাকাশের প্রথম হোটেল, ঘুরবে নাগরদোলার মতো!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ৪:৪২ পিএম

ঘুরতে যাওয়া যাঁদের নেশা, তাদের জন্য নতুন দিগন্ত খুলে যেতে পারে আগামী কয়েক বছরের মধ্যেই। পৃথিবী ছাড়িয়ে তারা এ বার ঘুরতে যেতে পারবেন মহাকাশেও। সেখানে গিয়ে দিন কয়েক আমোদ প্রমোদ করতে পারেন। এমনই ব্যবসায় উদ্যোগী হয়েছে আমেরিকার ক্যালিফোর্নিয়ার ‘দ্য গেটওয়ে ফাউন্ডেশন’ নামের একটি স্টার্ট আপ সংস্থা। ২০২৭-এর মধ্যে মহাকাশে হোটেল চালু করার পরিকল্পনা নিয়েছে আমেরিকার ওই সংস্থা। মহাকাশের সেই হোটেল কেমন দেখতে হবে সেই ভিডিও সম্প্রতি প্রকাশ করেছে তারা।

সংস্থাটি ভন ব্রন রোটেটিং স্পেস স্টেশনে হোটেল তৈরির পরিকল্পনা করেছে। সেখানে নাগরদোলার মতো ঘুরবে হোটেলের ২৪টি মডিউল। এই ঘূর্ণনের জেরে কৃত্রিম অভিকর্ষ বলও তৈরি হবে। যার জেরে পৃথিবীর মতোই হোটেলের ভিতর ঘুরে বেড়াতে পারবেন সকলে। ২৪টি মডিউলের মধ্যে থাকবে বিভিন্ন রকমের সজ্জা। ১০০ জন অতিথি থাকতে পারবেন সেখানে। ওই মডিউল গুলিতে থাকবে রেস্তরাঁ, জিম, বার, কনসার্টের জায়গা, সিনেমা হল সব রকম বিনোদনের ব্যবস্থা।

দ্য গেটওয়ে ফাউন্ডেশনের সিনিয়র ডিজাইনার টিম আলাতোরে বলেছেন, ‘সাধারণ মানুষ মহাকাশে যাচ্ছেন-এই ঘটনা আর ঐতিহাসিক হবে না। কয়েক বছরের মধ্যেই মহাকাশকে ছুটি কাটানোর জায়গায় পরিণত করার পরিকল্পনা করছি আমারা।’ সূত্র: সিএনএন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মহাকাশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ