Inqilab Logo

ঢাকা শুক্রবার, ২৭ নভেম্বর ২০২০, ১২ অগ্রহায়ণ ১৪২৭, ১১ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

বরিশালে সরকারি প্রাথমিক শিক্ষকদের বিক্ষোভ

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ৭:০৯ পিএম

বেতন ১১তম গ্রেডে উন্নীতকরনের দাবিতে বরিশালে বিভাগীয় সমাবেশ করেছে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষকবন্দ। বাংলাদেশ প্রাথমিক সহকারী শিক্ষক মহাজোট বরিশাল বিভাগের উদ্যোগে বুধবার সকালে বরিশাল টাউন হলে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। শিক্ষক মহাজোট নেতা সৈয়দ মাহাবুব আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন শিক্ষক নেতা জাহিরুল ইসলাম জাফর ও গোলাম সরোয়ার সহ অন্যান্যরা।

সমাবেশে বক্তারা প্রাথমিক সহকারী শিক্ষকদের বেতন গ্রেডে বৈষম্যের অভিযোগ করে প্রধানমন্ত্রীর নির্বাচনী ইশতেহারে ঘোষিত শিক্ষকদের বেতন কাঠামো বাস্তবায়ন চান। তারা অভিযোগ করেন, ২০১৪ সাল থেকে বেতন বৈষম্য নিরসনের দাবীতে কর্তৃপক্ষ বরাবরে বিভিন্ন সময়ে আবেদন-নিবেদন করেও কোন সুরাহা পাননি। এরই ধারাবাহিকতায় ২০১৭ সালের ২৩ ডিসেম্বর আমরন অনশনের প্রেক্ষিতে সরকার একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর শিক্ষকদের দাবী দাওয়া বাস্তবায়নের আশ্বাস দিয়েছিলেন। কিন্তু এখনও প্রধানমন্ত্রী ঘোষিত ইশতেহার বাস্তবায়ন হয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিক্ষোভ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ