Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২০ অক্টোবর ২০২০, ৪ কার্তিক ১৪২৭, ০২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকির মামলায় আগাম জামিন পেলেন বিএনপি নেতা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০১৯, ৭:১১ পিএম

গত ১৬ সেপ্টেম্বর একটি বেসরকারি টেলিভিশন চ্যানেলের টকশোতে বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেন, ‘যেভাবে শেখ মুজিব বিদায় হয়েছেন সেভাবে শেখ হাসিনা বিদায় হবেন।’ এই বক্তব্যের মাধ্যমে দুদু প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার ষড়যন্ত্রে লিপ্ত এবং হত্যার হুমকি দিয়েছেন বলে অভিযোগ করা হয়েছে। দুদুর বিরুদ্ধে ইতোমধ্যেই মাদারীপুরে মামলা হয়েছে।

এ মামলায় বিএনপির এ নেতাকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। বুধবার (২৩ অক্টোবর) বিচারপতি জাহাঙ্গীর হোসেন সেলিম ও বিচারপতি মো. রিয়াজ উদ্দিন খানের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ এই আদেশ দেন।

এদিন আদালতে আত্মসমর্পণের পর জামিন আবেদন করেন দুদু। আদালতে এ জামিন আবেদনের পক্ষে শুনানি করেন সিনিয়র অ্যাডভোকেট জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন অ্যাডভোকেট জহিরুল ইসলাম সুমন।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর মাদারীপুর আদালতে দুদুর বিরুদ্ধে এই মামলা দায়ের করা হয়। মামলার বাদী মাদারীপুর জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট বাবুল আক্তার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শামসুজ্জামান দুদু


আরও
আরও পড়ুন