Inqilab Logo

ঢাকা শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ২০ অগ্রহায়ণ ১৪২৭, ১৯ রবিউস সানি ১৪৪২ হিজরী

বিআরবির মানসম্পন্ন পণ্য দেশ-বিদেশে সমাদৃত

জাঁকজমকপূর্ণ ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

এস এম আলী আহসান পান্না, কুষ্টিয়া থেকে | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

বৈদ্যুতিক তার উৎপাদনকারী স্বনামধন্য শিল্প প্রতিষ্ঠান বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজের ৪১তম প্রতিষ্ঠাবার্ষিকী গতকাল বুধবার দিনব্যাপী কুষ্টিয়ায় জাঁকজমকপূর্ণভাবে পালিত হয়েছে। কুষ্টিয়া বিসিক শিল্পনগরীতে প্রতিষ্ঠানের প্রধান কার্যালয় চত্বরে সকাল ৯টায় জাতীয় পতাকা উত্তোলন বিআরবি গ্রুপের চেয়ারম্যান শিল্পপতি আলহাজ্ব মো. মজিবর রহমান ও শিল্প প্রতিষ্ঠানের পতাকা উত্তোলন করেন ব্যবস্থাপনা পরিচালক মো. পারভেজ রহমান।
বিআরবি গ্রুপের চেয়ারম্যান আলহাজ্ব বীরমুক্তিযোদ্ধা মো. মজিবর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বিআরবি’র ব্যবস্থাপনা পরিচালক মো. পারভেজ রহমান ও এমআরএস ইন্ডাষ্ট্রিজের ব্যবস্থাপনা পরিচালক মো. শামসুর রহমান, কুষ্টিয়া জেলা পরিষদের চেয়ারম্যান হাজী রবিউল ইসলাম, প্রতিষ্ঠানের মহা-ব্যবস্থাপক (প্রশাসন) ড. শেখ সামসুজ্জামান, মহা-ব্যবস্থাপক (ফাইনান্স) মাজেদুল ইসলাম, মহাব্যবস্থাপক (সার্বিক) দিপেন কুমার দাস, জেনারেল ম্যানেজার রকিবুল আলম। অ্যাডভোকেট সুব্রত চক্রবর্তী, মো. ফরহাদ হোসেন প্রমুখ।
এর আগে প্রতিষ্ঠাবার্ষিকীর সুবিশাল কেক কাটা হয়। অনুষ্ঠানে ভারত, সিঙ্গাপুর, ইরান, দুবাই, অষ্ট্রেলিয়াসহ অন্যান্য দেশের মেহমানসহ কয়েক হাজার আমন্ত্রিত ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানের মধ্য ছিল দোয়া মাহফিল, আলোচনা সভা, প্রতিষ্ঠানের শ্রমিক-কর্মচারীদের অংশগ্রহনে যেমন খুশি তেমন সাজো, সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণ ও মধ্যাহ্ন ভোজ।
সভাপতির ভাষণে শিল্পপতি মো. মজিবর রহমান বলেন, বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজের উৎপাদিত পণ্য দেশ ও বিদেশে যথেষ্ট সমাদৃত হয়েছে। বিআরবি গুনগত মান বজায় রেখে পণ্য উৎপাদন করায় বিশ্বের তিন হাজার বৈদ্যুতিক তার উৎপাদনকারী প্রতিষ্ঠানের মধ্যে বিআরবি ৩৩তম স্থান লাভ করেছে। ব্যবসায়িক সফলতার পাশাপাশি বেকারত্ব দূরীকরণ ও দেশের আর্থ-সামাজিক উন্নয়নে বিআরবি গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ বিশেষ অবদান রাখছে বলে তিনি উল্লেখ করেন।
এছাড়া স্বাস্থ্য, শিক্ষাসহ ধর্মীয় ও সামাজিক নানা প্রতিষ্ঠানের মাধ্যমে তিনি জনহিতকর কাজ করে আসছেন। বর্তমানে এ শিল্প প্রতিষ্ঠানে বর্তমানে প্রায় ১০ হাজার শ্রমিক-কর্মচারী কাজ করছে।
ব্যবস্থপনা পরিচালক মো. পারভেজ রহমান বলেন, এ অঞ্চলের জনগণসহ শিল্প- প্রতিষ্ঠানের শ্রমিক-কর্মচারী ও কর্মকর্তারা নিষ্ঠার সাথে কাজ করলে বিআরবি আরো এগিয়ে যাবে এবং কর্মসংস্থান বৃদ্ধিসহ বেকারত্ব দুর হবে।
বিআরবি গ্রুপের অন্যতম প্রতিষ্ঠান এমআরএস ইন্ডাষ্ট্রিজ লিমিডেট এর মো. শামসুর রহমান বলেন, হিংসা-অহংকার পরিহার করে এ শিল্প প্রতিষ্ঠানকে এগিয়ে নিতে সকলকে একযোগে দায়িত্বশীলতার সাথে কাজ করতে হবে।
এরআগে মিলাদ মাহফিলের আলোচনায় বক্তব্য রাখেন- বিআরবি জামে মসজিদের ইমাম মাওলানা সাইফুদ্দিন, বড় বাজার জাদে মসজিদের ইমাম মো. রফিকুল ইসলাম ও কিয়াম সিরাতুন নেছা ট্রাস্ট এর মাওলানা মো. মিজানুর রহমান। পরে বিআরবি গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করে দোয়া মাহফিল এবং দেশ-জাতির কল্যাণে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন বিশিষ্ট আলেম মাওলানা এনামুল হক শাফী।
উল্লেখ্য, ১৯৭৮ সালের ২৩ অক্টোবর শিল্পপতি আলহাজ¦ মো. মজিবর রহমান কুষ্টিয়ার বিসিক শিল্পনগরীতে গড়ে তোলেন বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ। বর্তমানে দেশের গÐি পেরিয়ে এ শিল্প প্রতিষ্ঠানটি বিশ্বজুড়ে পরিচিতি লাভ করেছে। বিআরবি কেবল ইন্ডাস্ট্রিজ বর্তমানে দেশের বৃহৎ শিল্প প্রতিষ্ঠানে পরিণত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন