Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ২২ নভেম্বর ২০১৯, ০৭ অগ্রহায়ণ ১৪২৬, ২৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

ভোলার ঘটনায় সাম্প্রদায়িক উসকানিতে পা দেয়া যাবে না -বিবৃতিতে আল্লামা নূর হোসাইন কাসেমী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

ভোলার ঘটনায় সাম্প্রদায়িক উস্কানিতে পা না দিতে দেশের ধর্মপ্রাণ মুসলমানদের প্রতি আহবান জানিয়েছেন জমিয়তে উলামায়ে ইসলামের মহাসচিব আল্লামা নূর হোসাইন কাসেমী।

এক বিবৃতিতে তিনি বলেন, ভোলার বোরহান উদ্দিনে গত রোববার পুলিশের গুলিতে ৪ জন ধর্মপ্রাণ মুসলমান শহীদ ও অসংখ্য মুসল্লি আহত হওয়ার ঘটনাকে কেন্দ্র করে কাউকে ঘোলা পানিতে মাছ শিকার করতে দেয়া যাবে না। দেশের বিরাজমান সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট হয় এমন কোন কাজ করা যাবে না।

জমিয়ত মহাসচিব বলেন, মহানবী (সা.)কে কটুত্তির অভিযোগে অভিযুক্ত ব্যক্তিকে আইনের আওতায় এনে শাস্তি প্রদানসহ অন্যান্য দাবিতে দলমত নির্বিশেষে ধর্মপ্রাণ মানুষ শান্তিপূর্ণ প্রতিবাদ কর্মসূচি পালন করছে।

ভোলার সর্বদলীয় তৌহিদী জনতার পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে ৬ দফা দাবি পেশ করা হয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত শান্তিপূর্ণ আন্দোলন অব্যাহত থাকবে। কিন্ত কারো উস্কানিতে হিন্দু সম্প্রদায়ের মন্দির, ঘর বাড়ি বা অন্য কোন স্থাপনায় কোনভাবেই হামলা কিংবা ক্ষয়ক্ষতি করা যাবে না। এই ধরণের ঘটনা যাতে দেশের কোথাও না ঘটে সেজন্য দেশের আলেম উলামাসহ ধর্মপ্রাণ মানুষদেরই সতর্ক থাকতে হবে।



 

Show all comments
  • Yourchoice51 ২৪ অক্টোবর, ২০১৯, ৯:২১ এএম says : 1
    একদম সঠিক কথা বলেছেন।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আল্লামা নূর হোসাইন কাসেমী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ