Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

‘নবীজির অবমাননা সহ্য করা হবে না’

ইসলামী আন্দোলনের খুলনার সমাবেশে নেতৃবৃন্দ

খুলনা ব্যুরো : | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

ভোলার বোরহানুদ্দীনে সম্প্রতি প্রিয় নবী (সা.) কে নিয়ে যে অবমাননা করা হয়েছে, তা কোনভাবেই নবী প্রেমিক মুসলিম জনতা মেনে নিতে পারে না। মহানবী (সা.) আমাদের জানের চেয়েও প্রিয়। প্রিয় নবীর অপমান কোন মুসলমান সইতে পারে না। যে বা যারা এহেন জঘন্য অপরাধের সাথে জড়িত সরকারের উচিত হবে তাদেরকে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা। যেন ভবিষ্যতে এ ধরনের অপরাধ করার দুঃসাহস কেউ দেখাতে না পারে। গতকাল বুধবার বিকাল ৩ টায় খুলনার নিউমার্কেট বায়তুন নুর মসজিদ কমপেক্সের সামনে ভোলার বোরহানউদ্দিনে তাওহীদী জনতার উপরে চালানো নির্মম হত্যাকা-ের প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ খুলনা মহানগর ও জেলা আয়োজিত বিক্ষোভ মিছিল পূর্ব সমাবেশে নেতৃবৃন্দরা একথা বলেন।

নগর সভাপতি আলহাজ্ব মুফতী আমানুল্লাহ›র সভাপতিত্বে এবং নগর সেক্রেটারি শেখ মো. নাসির উদ্দিন ও জেলা সেক্রেটারী মোঃ আব্দুল্লাহ আল মামুনের যৌথ পরিচালনায় সমাবেশ অনুষ্ঠিত হয়।

সমাবেশে প্রধান বক্তা জেলা সভাপতি অধ্যাপক মাওঃ আব্দুল্লাহ ইমরান বলেন, শতকরা ৯২ভাগ মুসলমানের দেশে বিশ্ব নবী (সা.) এর অবমাননা কোনোভাবেই বরদাশত করা হবে না। ৫ জন জীবন দিয়েছে প্রয়োজনে নবীজীর জন্য আমরা সকলেই জীবন দিতে প্রস্তুত তবুও নবীজীর অপমান সহ্য করা হবে না, তাই আল্লাহ ও রসূল (সা.) এর বিরুদ্ধে কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির বিধান জাতীয় সংসদে পাস করার জন্য সরকারের কাছে আহ্বান জানান তিনি। মিছিল পূর্ব সমাবেশে আরও বক্তব্য রাখেন নগর সহ সভাপতি মাও. মুজাফ্ফার হোসাইন, শেখ হাসান ওবায়দুল করিম, জেলা সহ-সভাপতি মাও. রেজাউল করিম, শেখ জামিল আহমদ, ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের নগর সভাপতি মুফতী গোলামুর রহমান, সাধারণ সম্পাদক মুফতী আব্দুল্লাহ ইয়াহইয়া, মাও. আলী আহমদ, শিক্ষক ফোরামের নগর সভাপতি মুফতী রবিউল ইসলাম রাফে, সেক্রেটারি মো. কামরুল ইসলাম, নগর জয়েন্ট সেক্রেটারি আলহাজ্ব মাও. দ্বীন ইসলাম, জেলা জয়েন্ট সেক্রেটারি মাও. মজিবুর রহমান, নগর সাংগঠনিক সম্পাদক জিএম সজীব মোল্লা, নগর সহ সাংগঠনিক মোল্লা রবিউল ইসলাম তুষার, জেলা সাংগঠনিক সম্পাদক মাও. আসাদুল্লাহ হামিদি, সহ সাংগঠনিক মাও. আশরাফুল ইসলাম, নগর প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. তরিকুল ইসলাম কাবির প্রমুখ নেতৃবৃন্দ। সমাবেশ শেষে এক বিশাল মিছিল শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।



 

Show all comments
  • Mahmud Hussain ২৪ অক্টোবর, ২০১৯, ১:৩৫ এএম says : 0
    সকল ইসলামী দলগুলো ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করা উচিৎ এবং প্রতি মুসলমানের ঈমানী দায়িত্ব
    Total Reply(0) Reply
  • Habib Wahid ২৪ অক্টোবর, ২০১৯, ১:৩৫ এএম says : 0
    আন্দোলন আরো জোর ধার করতে হবে
    Total Reply(0) Reply
  • Md Nurul Amin ২৪ অক্টোবর, ২০১৯, ১:৩৬ এএম says : 0
    এই সরকার হচ্ছে অবৈধ সরকার। তারা তো জনগনের কোনো কিছুই তোয়াক্কা করে না।
    Total Reply(0) Reply
  • ইমদাদুল আল আপন ২৪ অক্টোবর, ২০১৯, ১:৩৬ এএম says : 0
    জনগনের আন্দোলন বা নায্য দাবী দাওয়ার সাথে এই আওয়ামী লীগ সরকারের ভূমিকা একমাত্র মীরজাফরের সাথেই তুলনা করাই যায়। আওয়ামী লীগ সরকার এরা বারবার জনগনকে ওয়াদা দিয়েছে পরবর্তীতে মীরজাফরের মত সব ভুলে বেইমানী করেছে এবং জনগনের পিঠে ছুরি চালিয়েছে।
    Total Reply(0) Reply
  • manik khan ২৪ অক্টোবর, ২০১৯, ১০:৫৮ এএম says : 0
    সকল ইসলামী দলগুলো ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করা উচিৎ এবং প্রতি মুসলমানের ঈমানী দায়িত্ব
    Total Reply(0) Reply
  • Md. Jakir Hossain ২৪ অক্টোবর, ২০১৯, ১২:৪৬ পিএম says : 0
    All wright
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ