Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

এই সরকার ভারতের পদলেহী- হাফিজ উদ্দিন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৯, ১২:৫৬ এএম

বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ উদ্দিন আহমেদ বলেছেন, এই সরকার ভারতের পদলেহী একটা সরকার। আমরা সাহসী সরকার চাই। মধ্যরাতে ভোট ডাকাতির সরকার চাই না। গতকাল জাতীয় প্রেসক্লাবে মুক্তিযোদ্ধা দল আয়োজিত এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। ‘দেশবিরোধী চুক্তি বাতিল, আবরার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি, ভোলার ঘটনার দ্রæতবিচার ও খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবি’তে এই আলোচনা সভার আয়োজন করা হয়।
হাফিজ উদ্দিন আহমেদ বলেন, বাংলাদেশ থেকে ভারতের আর কী নেওয়ার আছে? সে বিষয়ে তাদের একটি কমিশন গঠন করা বাকি মাত্র। এখন তাদের কমিশন বসাতে হবে, বাংলাদেশ থেকে নেওয়ার মতো আর কী আছে? নদীর মাছ ও সাগরে মাছ তারা ধরে নিয়ে যায়। সুন্দরবন ছিল তা পুড়ে যাচ্ছে। তিতাস নদী বন্ধ করে তাদের গাড়ি-ঘোড়া চলবে। সবকিছুই তারা নিয়ে নিচ্ছে।
তিনি বলেন, বিএনপির কর্মীরা সাহসী, নেতারা দুর্বল। তাদের কেউ কেউ এত পয়সা বানিয়েছেন যে, রাজপথে রোদ লাগাতে ইচ্ছে করে না। সরকারের সমালোচনা করে হাফিজ উদ্দিন আহমেদ বলেন, এই সরকার অত্যন্ত দুর্বল সরকার। বিএনপির নেতার্কমীদের উদ্দেশে তিনি বলেন, আপনারা মাঠে নামুন, ইনশাল্লাহ সরকার বিদায় হয়ে যাবে। প্রধানমন্ত্রীর উদ্দেশে বলতে চাই, আপনি অনেক বড় মাপের এক নেতার কন্যা। কত সম্মান আপনার জন্য। দেশটাকে আর ধ্বংস করবেন না। আপনি দেশকে ভারতের কোনও করদরাজ্য হতে দেবেন না। আপনার বাবাও দেননি, আপনিও দেবেন না।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে হাফিজ উদ্দিন আহমেদ বলেন, আমি বলবো, আপনি তত্ত¡াবধায়ক সরকার প্রতিষ্ঠা করে পদত্যাগ করুন। জাতীয় সংসদ ভেঙে দিন। সব দলকে ফেয়ার একটা নির্বাচনের সুযোগ দেওয়ার আহŸান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ