Inqilab Logo

বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৫ বৈশাখ ১৪৩১, ০৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

হেঙ্ককে উড়িয়ে দিল লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৯, ৩:৩৬ এএম

ইংলিশ প্রিমিয়ার লিগে উড়তে থাকা লিভারপুল যেন ইউরোপে ছিলেন নিজেদের ছায়া হয়ে। এবার যেন নিজেদের ফিরে পেলেন তারা, উড়িয়ে দিলেন বেলিজিয়ান চ্যাম্পিয়ন হেঙ্ককে। ‘ই’ গ্রুপে হেঙ্কের মাঠে বুধবার রাতে ৪-১ গোলে জিতেছে গতবারের চ্যাম্পিয়নরা। জোড়া গোল করেন অ্যালেক্স অক্সলেইড-চেম্বারলেইন। একটি করে গোল করেন মোহামেদ সালাহ ও সাদিও মানে।
প্রতিপক্ষের মাঠে লিভারপুলের শুরুটা হয় দুর্দান্ত। ফাবিনিয়োর কাছ থেকে বল পেয়ে ডি বক্সের বাইরে থেকে গড়ানো শটে বার ঘেঁষে বল জালে পাঠান অক্সলেইড-চেম্বারলেইন। ষষ্ঠ মিনিটে প্রতি আক্রমণ থেকে সমতা প্রায় ফিরিয়ে ফেলছিল হেঙ্ক। ভার্জিল ফন ডাইককে ফাঁকি দিয়ে এগিয়ে যান মোওয়ানা সামাতা। বুক দিয়ে বল নামিয়ে বিপজ্জনক জায়গা থেকে তিনি লক্ষভ্রষ্ট শট নিলে হাতছাড়া হয়ে যায় সুবর্ণ সুযোগ। দুই মিনিট পর পল অনুয়াচুর শট ফিরিয়ে অতিথিদের ত্রাতা আলিসন। ২৫তম মিনিটে রবের্তো ফিরমিনোর দুর্দান্ত পাসে সুযোগ এসে যায় মানের সামনে। তবে এই ফরোয়ার্ডের শট দারুণ দক্ষতায় ব্যর্থ করে দেন স্বাগতিক গোলরক্ষক।
বেলজিয়ান চ্যাম্পিয়নরা পরের মিনিটে বল জালে পাঠিয়েছিল। তবে অফসাইডের জন্য গোল হয়নি। ৩৮তম মিনিটে সতীর্থের দুর্দান্ত ক্রস একটুর জন্য গোলমুখে নাগালে পাননি সামাতা।
দ্বিতীয়ার্ধের শুরু থেকে আক্রমণ-প্রতি আক্রমণে ছড়ায় উত্তেজনা। দুই দলই হাতছাড়া করে সুযোগ। এরই মাঝে ৫৭তম মিনিটে আবার ডি বক্সের বাইরে থেকে দুর্দান্ত ফিনিশিংয়ে ঠিকানা খুঁজে নেন অক্সলেইড-চেম্বারলেইন। ফিরমিনোর কাছ থেকে বল পেয়ে ডান পায়ে উঁচু করে শট নেন এই ইংলিশ মিডফিল্ডার। ক্রসবারের নিচের দিকে লেগে জাল যায় বল।
ফিরমিনো-সালাহ-মানের নিখুঁত সব পাসের যোগফল ৭৭তম মিনিটের তৃতীয় গোল। সালাহর বাড়ানো বল ছুটে গিয়ে কিপারের ডাইভ এড়িয়ে জালে জড়ান মানে।
৮৭তম মিনিটে অসাধারণ এক একক গোলে ব্যবধান বাড়ান সালাহ। ঘিরে থাকা ডিফেন্ডারদের পায়ের কারিকুরিতে ফাঁকি দিয়ে আড়াআড়ি শট নেন। পোস্টে লেগে জালে যায় বল।
পরের মিনিটেই অবশ্য ব্যবধান কমায় হেঙ্ক। ডিউমার্সি এডনগালার কাট ব্যাকে দারুণ দক্ষতায় জাল খুঁজে নেন স্টিভেন ওডেয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ