Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০২ এপ্রিল ২০২০, ১৯ চৈত্র ১৪২৬, ০৭ শাবান ১৪৪১ হিজরী
শিরোনাম

কারাভোগ শেষে ভারত থেকে দেশে ফিরলো চার শিশু কিশোর

হিলি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৯, ৩:৩২ পিএম

অবৈধপথে ভারতে অনুপ্রবেশের দায়ে আটক হয়ে ভারতের শিশু শোধনাগারে ১৪/১৬ মাস মেয়াদে কারাভোগ শেষে চার বাংলাদেশী শিশু কিশোরকে ফেরত দিয়েছে ভারতীয় অভিবাসন পুলিশ।

আজ বৃহস্পতিবার দুপুর ১২টায় হিলি সীমান্তের চেকপোষ্ট গেটের শুন্যরেখা দিয়ে বিজিবি ও বিএসএফের উপস্থিতিতে ভারতের হিলি অভিবাসন পুলিশের ওসি শিপ্রা রায় হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট ওসি রফিকুজ্জামানের হাতে চার শিশু কিশোরকে তুলে দেন। জাস্টিস এন্ড কেয়ার নামের একটি স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে দীর্ঘ আইনি প্রক্রিয়া শেষে তাদের দেশে ফিরিয়ে আনা হয়। দেশে ফেরা চার শিশু কিশোররা হলো, জহিরুল ইসলাম (১৪), আলামিন ইসলাম (১২), নুর মোহাম্মদ (১৩),আরিফ হোসেন (১২)।এদের সকলের বাড়ি রাজশাহী, সুনামগঞ্জ ও পঞ্চগড় জেলায়।

হিলি ইমিগ্রেশন চেকপোষ্ট ওসি রফিকুজ্জামান জানান, আজ থেকে ১৪/১৬ মাস পূর্বে কোন প্রকার বৈধ কাগজপত্র ছাড়াই ওই চার শিশু কিশোর হিলি ও পঞ্চগড় সীমান্ত দিয়ে বেড়ানোর উদ্দেশ্যে ভারতে গেলে সেদেশের সীমান্ত রক্ষি বাহিনী তাদের আটক করেন।পরে বয়স কম হওয়ায় আদালত তাদের বালুরঘাট ও রায়গঞ্জ শিশু শোধনগারে পাঠান, সেখানে তারা ১৪/১৬মাস মেয়াদে আটক ছিলেন। কার্যক্রম শেষে আজ ভারতীয় ইমিগ্রেশন পুলিশ ওই চার শিশুকে আমাদের হাতে তুলে দেন, পরে প্রক্রিয়া শেষে তাদের অভিভাবকদের হাতে বুঝিয়ে দিয়েছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ