Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

যাদের ক্ষমতা নেই, সংবাদপত্র তাদের ক্ষমতাবান করে তোলে: তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৯, ৭:৪২ পিএম

‘সমাজের দর্পণ হিসেবে সংবাদপত্র কাজ করে। যাদের ভাষা নেই, তাদের মুখে ভাষা দেয় সংবাদপত্র। যাদের ক্ষমতা নেই, সংবাদপত্র তাদের ক্ষমতাবান করে তোলে।’-তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এসব কথা বলেছেন।

বৃহস্পতিবার (২৪ অক্টোবর) ইংরেজি একটি দৈনিকের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিয়ে তিনি এসব কথা বলেন।

ওই দৈনিকের প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে ড. হাছান মাহমুদ বলেন, সমাজের অসঙ্গতি তুলে ধরে সমাজকে সঠিক খাতে প্রবাহিত করার জন্য সংবাদপত্র সহায়তা করে থাকে। সংবাদপত্র দেশ ও নতুন প্রজন্ম নির্মাণে, দায়িত্বশীলদের দায়িত্ব পালনে আরও সতর্ক হওয়ার ক্ষেত্রে অনবদ্য ভূমিকা পালন করে।

‘সংবাদপত্র কিংবা গণমাধ্যম হচ্ছে রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ। সংবাদপত্র সমাজের দর্পণ হিসেবে কাজ করে। এই পত্রিকাটিও সে কাজটি-ই পালন করে যাচ্ছে।’

তিনি বলেন, এই পত্রিকাটি গত ৯ বছর ধরে সমাজের দর্পণ হিসেবে সঠিক চিত্র তুলে ধরেছে। আমি আশা করবো প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০৪১ সালে বাংলাদেশকে আমরা যে স্বপ্নের ঠিকানায় পৌঁছাতে চাই, সেই স্বপ্নের ঠিকানায় পৌঁছানোর ক্ষেত্রে অতীতের মতো ভবিষ্যতেও সহযোগী হিসেবে পাশে থাকবে পত্রিকাটি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ