Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

সভাপতি নির্বাচিত হলে যা যা করবেন মৌসুমী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০১৯, ৯:০৫ পিএম

রাত পোহালেই চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন। এই লক্ষ্যে বৃহস্পতিবার (২৪ অক্টোবর) দুপুরে রাজধানীর একটি হোটেলে সভাপতি পদপ্রার্থী মৌসুমী এক সংবাদ সম্মেলনের মাধ্যমে তার নির্বাচনী ইস্তেহার ঘোষণা করেছেন।

চলচ্চিত্র শিল্পী সমিতি নির্বাচন ২০১৯-এ সভাপতি প্রার্থী মৌসুমীর পক্ষ থেকে নির্বাচনি অঙ্গীকারগুলো এমন-

১. শিল্পীকে তার আত্মসম্মানের জায়গায় দেখতে চাই।

২. শিল্পী সমিতির অফিসিয়াল কার্যক্রম ডিজিটাল পদ্ধতির আওতায় আনা, যাতে সমিতির সকল কার্যক্রম এবং সম্মানিত সদস্যদের ডাটাবেজ এক ক্লিকের মাধ্যমে সংগ্রহ করা সম্ভব হয়।

৩. শিল্পী সমিতির নামে একটি ইউটিউব চ্যানেল খোলা হবে।

৪. শিল্পী সমিতি থেকে ওয়েব সিরিজ তৈরি করা হবে। তা থেকে লাভের সম্পূর্ণ অংশ সমিতির তহবিলে প্রদান করা হবে এবং ওয়েব সিরিজে শিল্পীরা পর্যায়ক্রমে অনেকেই অভিনয় করবেন।

৫. চলচ্চিত্রের বর্তমান দুরবস্থা থেকে মুক্তিলাভের জন্য সরকারের অর্থ মন্ত্রণালয় এবং প্রযোজক-পরিচালক সমিতি যে সমস্ত কার্যক্রম গ্রহণ করছেন তাদের সাথে একাত্মতা পোষণ করে কাজ করবো।

৬. শিল্পীদের সহযোগিতায় এবং সমন্বয়ে প্রতিবছর একটি করে এক্সিবিশন আয়োজন করা হবে। এখানে তারকাদের স্বাক্ষর, ছবি ও স্যুভিনির বিক্রি করা হবে। এ থেকে আয় জমা হবে শিল্পী সমিতির ফান্ডে।

৭. বয়স্ক ভাতা চালু করবো। বিভিন্ন স্পন্সর প্রতিষ্ঠান ও ব্যক্তিগত দাতাদের কাছ থেকে ফান্ড কালেক্ট করে আলাদা একটি অ্যাকাউন্ট করে বয়স্ক ভাতা পরিচালনা করা হবে।

৮. স্বল্প আয়ের শিল্পীদের কর্মসংস্থান তৈরির লক্ষ্যে হস্তশিল্প বা কুটিরশিল্প প্রতিষ্ঠান তৈরি করা হবে। যেসব শিল্পীর হাতে কাজ কম, তারা ডেইলি ভিত্তিতে এখানে কাজ করবেন। এখান থেকে আয়কৃত টাকা শিল্পী সমিতির ফান্ডে জমা দিয়ে শিল্পীদের কল্যাণেই ব্যয় করা হবে।

ইশতেহার ঘোষণা অনুষ্ঠানে মৌসুমীর পাশে ছিলেন অমিত হাসান, ওমর সানী, ইলিয়াস কোবরা, নানা শাহ, নাসরিন প্রমুখ।

উল্লেখ্য, নির্বাচনে মৌসুমীর একমাত্র প্রতিদ্বন্দ্বী মিশা সওদাগর। সমিতির গত মেয়াদের সভাপতি হিসেবে তিনি দায়িত্ব পালন করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঢালিউড

২৪ সেপ্টেম্বর, ২০২০
২০ সেপ্টেম্বর, ২০২০
১৮ সেপ্টেম্বর, ২০২০
১৫ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন