Inqilab Logo

ঢাকা রোববার, ২৫ অক্টোবর ২০২০, ৮ কার্তিক ১৪২৭, ০৭ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

ভোলায় পুলিশ-জনতা সংঘর্ষ

তদন্তের দাবি মৌলভীবাজার উলামা পরিষদের

মৌলভীবাজার জেলা সংবাদদাতা : | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ১২:০২ এএম

ভোলায় আল্লাহ ও মহানবী (সা.) কে নিয়ে কটূক্তিকারীর দৃষ্টান্তমূলক শাস্তি ও নিরীহ তাওহিদী জনতার ওপর নির্বিচারে গুলি করে হত্যার ঘটনার বিচারবিভাগীয় নিরপেক্ষ তদন্তের দাবি জানিয়েছেন মৌলভীবাজার উলামা পরিষদের শীর্ষ নেতারা।
গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে শহরের টাউন ঈদগাহ প্রাঙ্গণে ভোলায় পুলিশের নির্বিচারে গুলিতে চারজন নিহতের প্রতিবাদে জেলা উলামা পরিষদ আয়োজিত প্রতিবাদ সমাবেশে এ দাবি জানান জেলার শীর্ষ আলেম মাওলানা আব্দুল বারী ধর্মপুরী।

এ সময় বক্তারা বলেন, ৯০ ভাগ সংখ্যাঘরিষ্ঠ মুসলমানদের দেশে ইসলাম নিয়ে কটূক্তির প্রতিবাদে বিশাল একটি সমাবেশে পুলিশ নির্যাতন চালিয়ে নির্বিচারে চারজনকে কিভাবে গুলি করে হত্যা করেছে তা পুরো জাতি প্রত্যক্ষ করেছে।

রাজনগর উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও খেলাফত মজলিসের সভাপতি মাওলানা আহমেদ বিলাল ও দারুল উলুম টাইটেল মাদারসার মুহাদ্দিস মাওলানা মুজাহিদ আহমদের যৌথ সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বরুনা মাদরাসার মুহাদ্দিস মাওলানা আব্দুল হাই, দারুল উলুম টাইটেল মাদরাসার ভারপ্রাপ্ত প্রিন্সিপাল মুফতি শামছুজ্জোহা, রাধানগর মাদরাসার মুহতামিম মাওলানা আব্দুল মুগনি প্রমুখ।

ব্যাপক পুলিশি নিরাপত্তার মধ্য দিয়ে শুরু হওয়া এই সমাবেশে জেলা সদরের বিভিন্ন কওমী মাদরাসার হাজারো ছাত্র-শিক্ষকের অংশগ্রহণে শান্তিপূর্ণ সমাবেশ শেষে বিক্ষোভ মিছিল শহর প্রদক্ষিণ করে কুসুমবাগ এলাকায় মোনাজাতের মাধ্যমে শেষ হয়।

 

 

 



 

Show all comments
  • Iqbal Hossain ২৫ অক্টোবর, ২০১৯, ৩:০৩ এএম says : 0
    ওদের স্পর্দা আর বিকৃত মানসিকতার প্রতিচ্ছবি দেখে কষ্ট হয়; ক্ষোভ হয়; দু:খ হয়। অনবরত বলেই যাচ্ছে, বলেই যাচ্ছে। সঠিক ও দৃষ্টান্তমূলক শাস্তি কামনা করছি।
    Total Reply(0) Reply
  • Ferdous Alam ২৫ অক্টোবর, ২০১৯, ৩:০৪ এএম says : 0
    ইসলামের পক্ষে প্রতিবাদ করলেই কি তাকে মেরে ফেলতে হবে!! আর বিশেষ প্রয়োজনে পুলিশ কাদানে গ্যাস, জলকামান এসব ব্যবহার করতে পারতো ।
    Total Reply(0) Reply
  • Arif Khondhker ২৫ অক্টোবর, ২০১৯, ৩:০৪ এএম says : 0
    বাংলাদেশে ৯২% মুসলিম,নবী রাসুল ইসলাম সম্পর্কে কটুক্তি করলে কোন বিচার নেই কিন্তু বিচারের জন্য প্রতিবাদ করলে আপনাকে জীবন দিতে হবে, আজ যারা শহীদ হয়েছেন আল্লাহ যেন তাদের জান্নাতুল ফেরদাউস দান করেন,,আমিন.!
    Total Reply(0) Reply
  • Siddiqur Rahman Siddiq ২৫ অক্টোবর, ২০১৯, ৩:০৫ এএম says : 0
    মানলাম হ্যাক হয়েছে।জনগন কে গুলির অধিকার কোথায় পেল ?
    Total Reply(0) Reply
  • Rajjak Raj Raju ২৫ অক্টোবর, ২০১৯, ৩:০৬ এএম says : 0
    তোমাদের বিচার যদি পৃথিবীতে কেউ না করতে পারে, তাহলে সে দিন হাশরের মাঠে সঠিক বিচার হবেই হবে নিশ্চিত।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: উলামা পরিষদের

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ