Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

প্রশাসনের নিষেধাজ্ঞায় মুসলিম ঐক্য পরিষদের পূর্ব ঘোষিত আজকের দোয়া মাহফিল কর্মসুচী স্থগিত

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ১০:০৭ এএম

ভোলার বোরহানউদ্দিনে পুলিশ-জনতা সংঘর্ষে নিহতেদের স্মরণে শুক্রবারের সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের পূর্ব ঘোষিত দোয়া মাহফিল প্রশাসনের নিষেধাজ্ঞায় স্থগিত করেছে সংগঠনটি। শুক্রবার সকালে সংগঠনটির যুগ্ম সদস্য সচিব মাওলানা মিজানুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, প্রশাসনের সাথে গত কয়েক দিনের আলোচনায় তারা মাননীয় এমপি আলী আযম মুকুল, জেলা পরিষদ চেয়াম্যান আব্দুল মমিন টুলু ও পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার সহ আলাপ আলোচনার মাধ্যমে আমাদেরকে শুক্রবার সরকারী স্কুল মাঠে দোয়ার অনুমতি দিয়েছে জেলা প্রশাসক মহোদয়। আমরা চরমোনাই হজুরকে দিয়ে দোয়া করানোর জন্য তাকে অামন্ত্রন জানিয়েছি। আমাদেরকে শুক্রবারের দোয়া মাহফিলের মৌখিক অনুমতি দেয়ায় আমরা সে অনুযায়ী শান্তিপূর্ণভাবে অনুষ্ঠানটি করা প্রস্তুতিও নিয়েছি। কিন্তু পুলিশ বা অন্য কোন পক্ষ থেকে কোন বাধা আসতে পারে ভেবে বৃহষ্পতিবার বিকেলে আমরা জেলা প্রশাসকের কাছে লিখিত অনুমতি চাইলে তিনি আমাদেরকে অনুমতি দেননি। বরং উল্টো উপরের নির্দেশ রয়েছে বলে শুক্রবার ভোলায় সকল ধরণের সভা-সমাবেশের উপর নিষেধাজ্ঞা জারি করে রাতে আমাদের কাছে একটি চিঠি পাঠায়। এমতাবস্থায় আমরা আমাদের দোয়া মাহফিল স্থগিত করেছি। পরবর্তীতে আমারা আলোচনা করে আমাদের কর্মসূচি ঘোষণা করবো। তবে অনেকের প্রশ্ন ৯৫% মুসুলমানের দেশে নিহতদের জন্য দোয়া মাহফিলও করার অনুমতি না পাওয়া বা না দেওয়া দুঃখজনক।
লিখিত নিধোজ্ঞায় জেলা প্রশাসক মোহাম্মদ মাসুদ আলম ছিদ্দিক উল্লেখ করেন গত ২০/১০/২০১৯ইং তারিখের ভোলার বোরাহনউদ্দিনের উদ্ভুত পরিস্থিতির প্রেক্ষিতে ভোলা জেলার আইনশৃঙ্খলার স্বার্থে আপতত সভা সমাবেশ করার অনুমতি দেয়া হচ্ছে না। এ কারণে আজ (২৫/১০/২০১৯খ্রি.) ভোলা সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে আপনাদের (সর্বদলীয় মুসলিম ঐক্য পরিষদের) আয়োজনের অনুমতির বিষয়টি না মঞ্জুর করা হল। এনিয়ে জেলা প্রশাসক মাসুদ আলম সিদ্দিকে ফোন দিয়ে পাওয়া যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ