Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

ব্যাখ্যা চেয়ে মেননকে ১৪ দলের চিঠি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ১০:২০ এএম

বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি ও জাতীয় সংসদের সদস্য রাশেদ খান মেনন একাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে সম্প্রতি এক মন্তব্যের ব্যাখ্যা জানতে চেয়েছে ১৪ দল। বৃহস্পতিবার (২৪ অক্টোবর) রাতে রাজধানীর ধানমন্ডি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিমের বাসভবনে ১৪ দলীয় জোটের এক অনানুষ্ঠানিক বৈঠকের এ সিদ্ধান্ত নেয়া হয়। সিদ্ধান্ত অনুযায়ী রাশেদ খান মেননের কাছে এ সংক্রান্ত একটি চিঠি পাঠানো হয়েছে।

জোটের অন্যতম শরিক দল জাতীয় পার্টি জেপির সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিমের স্বাক্ষরিত চিঠি পাঠানো হয়েছে।

গত ১৯ অক্টোবর (শনিবার) বরিশালে ওয়ার্কার্স পার্টির জেলা সম্মেলন উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মেনন বলেন, ‘বিগত নির্বাচনে প্রধানমন্ত্রীসহ আমিও বিজয়ী হয়ে এমপি হয়েছি। এরপরও আমি সাক্ষী বিগত নির্বাচনে জনগণ ভোট দিতে পারেনি। বিগত জাতীয়, উপজেলা এবং ইউনিয়ন পরিষদ নির্বাচনে ভোট দিতে পারেনি দেশের মানুষ।’

বৈঠকে রাশেদ খান মেননের সাম্প্রতিক বরিশালে ওয়ার্কার্স পার্টির সম্মেলনে ২০১৮ সালের ৩০ ডিসেম্বরের জাতীয় নির্বাচন নিয়ে করা ওই মন্তব্যের বিস্তারিত আলোচনা হয়। পরে বৈঠকে সর্বসম্মিতক্রমে সিদ্ধান্ত গ্রহণ করা হয় যে, মেনন যে বক্তব্য প্রদান করেছেন, তার ব্যাখ্যা চাওয়ার চিঠি দেয়া হবে। পরে রাতেই চিঠি পাঠানো হয়।

১৪ দলের বৈঠক শেষে জোটের মুখপাত্র মোহাম্মদ নাসিম সাংবাদিকদের বলেন, ফেনীর সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার রায়ে ১৪ দল সন্তোষ প্রকাশ করেছে। এ রায় আইনের শাসন প্রতিষ্ঠার ক্ষেত্রে মাইলফলক হিসেবে চিহ্নিত হবে। কেন্দ্রীয় ১৪ দল দ্রুত এ রায় কার্যকর করার দাবি জানিয়েছে।

দ্রুত সময়ের মধ্যে মামলা সম্পন্ন হওয়ার ক্ষেত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতার জন্য তাকে অভিনন্দন জানিয়েছে ১৪ দল। একই সাথে বিচারিক কার্যক্রমের সাথে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানানো হয়েছে।

সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় জাসদের সভাপতি হাসানুল হক ইনু, জাতীয় পার্টির (জেপি) সাধারণ সম্পাদক শেখ শহীদুল ইসলাম, জাসদের সাধারণ সম্পাদক শিরীন আখতার, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী, গণতন্ত্রী পার্টির ডা. শাহাদাত হোসেন, জাতীয় পার্টির (জেপি) প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, বাসদের রেজাউর রশীদ খান, ন্যাপের ইসমাইল হোসেন, কমিউনিস্ট কেন্দ্রের ডা. ওয়াজেদুল ইসলাম খান, তরিকত ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল হক চাঁদপুরী প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • Md. Humyun Kabir ২৫ অক্টোবর, ২০১৯, ১১:৫৩ এএম says : 0
    He should punished for foul comment.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মেনন
আরও পড়ুন