Inqilab Logo

ঢাকা, বুধবার , ১৩ নভেম্বর ২০১৯, ২৮ কার্তিক ১৪২৬, ১৫ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

বৃষ্টিমুখর পরিবেশে চলচ্চিত্র শিল্পী সমিতির ভোটগ্রহণ চলছে

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ১১:৩৮ এএম

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচন চলছে৷ শুক্রবার সকাল ৯ টায় রাজধানীর বিএফডিসিতে ভোটগ্রহণ শুরু হয়েছে৷ ভোটগ্রহণ চলবে বিকেল ৫টা পর্যন্ত৷ সকাল থেকে বৃষ্টিমুখর পরিবেশেও ভোটগ্রহণ বেশ ভালোভাবেই শুরু হয়েছে বলে চলচ্চিত্র নির্বাচন সংশ্লিষ্টরা জানিয়েছেন৷

চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে উপলক্ষে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে পুরো এফডিসি এলাকা। সাধারণ জনগণসহ এফডিসির চলচ্চিত্র সংশ্লিষ্টদেরও প্রবেশ সীমিত করা হয়েছে।

এবারের নির্বাচনে প্রথমবারের মতো কোনো নারী প্রার্থী সভাপতি পদে লড়ছেন। তিনি জনপ্রিয় চিত্র নায়িকা মৌসুমী। তিনি স্বতন্ত্র প্রার্থী হয়েছেন।

এদিকে সভাপতি পদে মিশা-জায়েদ প্যানেল থেকে প্রতিদ্বন্দ্বিতা করছেন মিশা সওদাগর। বর্তমান শিল্পী সমিতির সভাপতিও মিশা সওদাগর। সহসভাপতি পদে প্রার্থী হয়েছেন মনোয়ার হোসেন ডিপজল, রুবেল ও নানা শাহ। সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন বর্তমান কমিটির সাধারণ সম্পাদক জায়েদ খান এবং ইলিয়াস কোবরা।

সাংগঠনিক পদে প্রার্থী হয়েছেন সুব্রত। তার বিপরীতে কোনো প্রার্থী নেই। আন্তর্জাতিক পদে প্রার্থী হয়েছেন নূর মোহাম্মদ খালেদ আহমেদ ও নায়ক ইমন। দপ্তর ও প্রচার সম্পাদক পদে প্রার্থী হয়েছেন জ্যাকি আলমগীর।

সংস্কৃতি ও ক্রীড়া সম্পাদক পড়ে লড়ছেন দুইজন। তারা হলেন জাকির হোসেন ও ডন। কোষাধ্যক্ষ পদে অভিনেতা ফরহাদ নির্বাচন করছেন একা। তার প্রতিদ্বন্দ্বী কোনো প্রার্থী নেই।

কার্যকরী সদস্য পদ রয়েছে ১১ টি। এই পদগুলোর জন্য প্রার্থী হয়েছেন ১৪ জন। তারা হলেন- রোজিনা, অঞ্জনা, অরুণা বিশ্বাস, বাপ্পারাজ, আলীরাজ, আফজাল শরীফ, রঞ্জিতা, আসিফ ইকবাল, অলেকজান্ডার বো, জয় চৌধুরী, নাসরিন, মারুফ আকিব, শামীম খান ও জেসমিন।

এবারের নির্বাচনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন ইলিয়াস কাঞ্চন।



 

Show all comments
  • md shohel rana ২৫ অক্টোবর, ২০১৯, ২:০১ পিএম says : 0
    amaer bisash amaer piy narika mousumi apu joy lab korbe.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চলচ্চিত্র শিল্পী সমিতি
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ