Inqilab Logo

ঢাকা বুধবার, ২১ অক্টোবর ২০২০, ৫ কার্তিক ১৪২৭, ০৩ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

মোদীর ভাষণে ভোট পাওয়া যাবে না, বিজেপিকে আসাদউদ্দিন ওয়াইসি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ২:১৩ পিএম

ভারতের মহারাষ্ট্র ও হরিয়ানা বিধানসভা নির্বাচনে বিজেপির আশানুরূপ ফল হয়নি এবং তার জন্য দলের মেরুকরণ রাজনীতিকেই দূষলেন অল ইন্ডিয়া মজলিস-ই-ইত্তেহাদুল (এআইএমআইএম) প্রধান আসাদউদ্দিন ওয়াইসি। অবিলম্বে এই নীতি ত্যাগ করার পরামর্শও তিনি দিয়েছেন গেরুয়া শিবিরকে।
গতকাল বৃহস্পতিবার (২৪ অক্টোবর) হায়দরাবাদে ওয়াইসি বলেন, ‘বিজেপি দাবি করেছিল মহারাষ্ট্রে বিপুল ভোটে জয়ী হবে, কিন্তু আশানুরূপ ফল সেখানে হয়নি। আর আমি তো বলব, হরিয়ানায় ওরা হেরেছে। মেরুকরণের রাজনীতি ছেড়ে বিজেপির উচিত দেশের অর্থনীতি এবং গ্রামীণ দূরবস্থার প্রতি মনোযোগী হওয়া।’
বিহারের কিষানগঞ্জ উপনির্বাচনে বিজেপির সুইটি সিংকে ১০,২০৪ ভোটের ব্যবধানে পরাজিত করেছেন এআইএমআইএম-এর প্রার্থী কামরুল হুদা। বিধানসভা নির্বাচন উপনির্বাচনের ফল বিজেপির জন্য ‘সতর্কবার্তা’ বলে ওয়াইসি আরও বলেন যে, নির্বাচনের ফলাফল দেখিয়ে দিয়েছে সময় বদলাচ্ছে এবং শুধুমাত্র প্রধানমন্ত্রীর জনসভার জোরে ভবিষ্যতে জয় পাওয়া সম্ভব হবে না।
তবে কংগ্রেস শীর্ষ নেতৃত্বকেও ছেড়ে কথা বলেননি এআইএমআইএম প্রধান। ওয়াইসির মতে, ‘আমার মনে হয় মহারাষ্ট্রে যথেষ্ট পরিশ্রম করেনি কংগ্রেস। হরিয়ানাতেও আঞ্চলিক নেতাদের সাফল্যই ভোটের ফলে প্রতিফলিত হয়েছে বলে এখনও পর্যন্ত আমার মনে হয়েছে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আসাদউদ্দিন ওয়াইসি
আরও পড়ুন