Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভোলার ঘটনায় ইসলামী আন্দোলনের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ৭:২৩ পিএম | আপডেট : ৭:৩০ পিএম, ২৫ অক্টোবর, ২০১৯

ভোলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে দৃশ্যমান দ্রুত বিচার হচ্ছে না অভিযোগ করেছে ইসলামী আন্দোলন। দলের মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ হুঁশিয়ারি দিয়ে বলেছেন, দ্রুত বিচার না হলে চরমোনাইপীরের নেতৃত্বে আন্দোলন হবে।

ভোলার হত্যাকাণ্ডের প্রতিবাদ ও রাসূল (সা.) কে কটূক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম উত্তর গেটে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগর আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ হুঁশিয়ারি দেন।

মাওলানা ইউনুছ আহমাদ বলেন, এসব ঘটনায় জড়িতদের বিরুদ্ধে এখনো দৃশ্যমান কোনো বিচার হয়নি। ভোলায় হত্যাকাণ্ডের বিচার না হলে বিচারহীন হত্যাকাণ্ড চলতেই থাকবে। আর এ ঘটনায় দ্রুত বিচার না হলে জনগণকে নিয়ে আমরা কঠোর আন্দোলন গড়ে তুলব। তিনি ধর্ম অবমাননা আইন পাস, জড়িতদের গ্রেপ্তার করে বিচার এবং অজ্ঞাতনামাদের বিরুদ্ধে পুলিশের মামলা প্রত্যাহারের দাবি জানান।

নগর দক্ষিণ সভাপতি মানসুর আহমদ সাকীর সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান বলেন, হত্যাকারীদের দ্রুত বিচার নিশ্চিত করতে হবে। আহতদের সুচিকিৎসা এবং ক্ষতিপূরণ দিতে হবে। তা না হলে পীর সাহেব চরমোনাইয়ের নেতৃত্বে যুবসমাজ কঠোর আন্দোলন করবে।

সমাবেশে বক্তব্য রাখেন ইসলামী যুব আন্দোলনের সেক্রেটারি জেনারেল মাওলানা নেছার উদ্দীন, ইসলামী আন্দোলন ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলম, ইসলামী আন্দোলনের কেন্দ্রীয় দপ্তর সম্পাদক মাওলানা লোকমান হোসেন জাফরী, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় নেতা শেখ মো. নুর-উন-নবী, হোসাইন মো. কাওছার বাঙালি, মাহবুব আলম, মোহাম্মাদ ইলিয়াস হাসান, মল্লিক ইশতিয়াক মো. আল-আমিন, মুফতি শরীফুল ইসলাম, নগর উত্তর সভাপতি মুফতি আবু তালহা প্রমুখ ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ