Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১২ নভেম্বর ২০১৯, ২৭ কার্তিক ১৪২৬, ১৪ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

নতুন সাজে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম

বাংলাদেশ-শ্রীলঙ্কা চারদিনের ম্যাচ শনিবার

বরিশাল ব্যুরো | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০১৯, ৮:০৫ পিএম

বাংলাদেশ ও শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ ক্রিকেট দলের চারদিনের ম্যাচ শনিবার বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে শুরু হচ্ছে। এ ম্যাচকে ঘিরে নতুন সাজে সেজেছ এই স্টেডিয়াম। আয়তনের দিক থেকে দেশের সবচেয়ে বৃহৎ বরিশাল বিভাগীয় স্টেডিয়াম। নগরীর বান্দ রোড লাগোয়া কীর্তনখোলা নদীর তীরে ২৯ একর ১৫ শতাংশ জমির ওপর নয়নাভিরাম এই স্টেডিয়াম নির্মাণ হয় ১৯৬৬ সালে। আর ২০০৬ সালে প্রায় ২৩ কোটি টাকা ব্যয়ে আধুনিকায়ন করে এর নামকরণ হয় শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম। আধুনিক এই স্টেডিয়ামে রয়েছে জাতীয় ও আন্তর্জাতিক ম্যাচ আয়োজনের সব সুযোগ-সুবিধা। আধুনিকায়নের সময় ক্রিকেট খেলাকে গুরুত্ব দিয়ে তৈরি করা হয় বিভিন্ন অবকাঠামো। যদিও এ স্টেডিয়ামটি নির্মাণের পর গেল ৫৩ বছরে এখানে অনুষ্ঠিত হয়নি কোন আন্তর্জাতিক ম্যাচ। শুধু তাই নয়, নিয়মিত অনুষ্ঠিত হয় না প্রথম ও দ্বিতীয় বিভাগ ফুটবল ও ক্রিকেট এবং প্রিমিয়ার লিগও। এমনকি বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগের (বিপিএল) বিগত আসরগুলোর একটি ম্যাচও অনুষ্ঠিত হয়নি বিভাগীয় শহর বরিশালে। বিভাগীয় শহরের এই স্টেডিয়ামে বিপিএল, প্রথম, দ্বিতীয় বিভাগ ফুটবল ও ক্রিকেট এবং প্রিমিয়ার লিগ আয়োজনের দাবিতে দীর্ঘদিন ধরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করে আসছিলেন বরিশালবাসী। অবশেষে তাদের দাবিতে টনক নড়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি)। নড়েচড়ে বসেছে জেলা ক্রীড়া সংস্থাও।

ফলে শনিবার থেকে বাংলাদেশ ও শ্রীলঙ্কা অনূর্ধ্ব-১৯ দলের দ্বি-পাক্ষিক সিরিজের চারদিনের প্রথম ম্যাচটি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক ঘটছে শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামের। এ ম্যাচকে ঘিরে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে দক্ষিণাঞ্চলের খেলোয়াড়, সংগঠক এবং ক্রিকেটপ্রেমীদের মাঝে। মাঠ প্রস্তুত ও স্টেডিয়ামের ভিতর, বাইরে চলছে সাজসজ্জার কাজ প্রায় শেষ। তবে গত দুদিনের বৃষ্টিপাত সহ বৈরী আবহাওয়া খেলোয়াড় সহ উদ্যোক্তাদের কপালের ভাজ ক্রমশ গভীর করছে। বরিশাল সহ দক্ষিণাঞ্চলবাশী তাদের ঘরের মাঠে প্রথম কোন বিদেশি ক্রিকেট দলের দেখার আগ্রহে অপেক্ষার প্রহর গুনছেন। স্থানীয় খেলোয়াড়রা জানান, বাংলাদেশ-শ্রীলঙ্কার মধ্যকার চারদিনের আন্তর্জাতিক ম্যাচের মাধ্যমে আগামী দিনে স্থানীয় ক্রিকেটের আরো উন্নতি হবে।

বিসিবি’র পরিচালক আলমগীর খান আলো বলেন, ‘আজ খেলা শুরু হলেও দু’দিন আগেই ইতোমধ্যে বরিশালে পৌছেছে দুই দল। খেলোয়াড়দের থাকা-খাওয়া এবং অনুশীলন ও নিরাপত্তার যাবতীয় ব্যবস্থা সঠিকভাবেই করা হয়েছে। ম্যাচের জন্য মাঠও প্রস্তুত হয়েছে। আশাকরছি এখানে চারদিনের এই ম্যাচ ভালোভাবেই শেষ করা যাবে।’ তিনি জানান, শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়ামে প্রথমবারের মত আন্তর্জাতিক ম্যাচ অনুষ্ঠিত হচ্ছে বলে দর্শকরা বিনামূল্যে খেলা দেখতে পারবেন। স্টেডিয়ামে প্রবেশের জন্য কোন টিকিট থাকছে না। বাংলাদেশ-শ্রীলঙ্কা দ্বি-পাক্ষিক সিরিজের চারদিনের দ্বিতীয় ম্যাচটি অনুষ্ঠিত হবে খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে।



 

Show all comments
  • দীনমজুর কহে ২৫ অক্টোবর, ২০১৯, ৯:৩৫ পিএম says : 0
    বরিশাল বিভাগীয় ষ্টোডিয়াম আলোর দেখা পাচ্ছে।বরিশালের ক্রীড়ামোদিরা আনন্দে উদ্দেলিত।তাদের মুখের কোনে একফালি চাদেঁরহাসি।বরিশাল বি পি এল খেলার অংশ বিশেষ যেন অনুষ্ঠিত হয়।এ দাবী যেন বি সি বি পুরন করেন।।
    Total Reply(0) Reply
  • দীনমজুর কহে ২৫ অক্টোবর, ২০১৯, ৯:৩৬ পিএম says : 0
    বরিশাল বিভাগীয় ষ্টোডিয়াম আলোর দেখা পাচ্ছে।বরিশালের ক্রীড়ামোদিরা আনন্দে উদ্দেলিত।তাদের মুখের কোনে একফালি চাদেঁরহাসি।বরিশাল বি পি এল খেলার অংশ বিশেষ যেন অনুষ্ঠিত হয়।এ দাবী যেন বি সি বি পুরন করেন।।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাংলাদেশ-শ্রীলঙ্কা

৩১ জুলাই, ২০১৯
৩১ জুলাই, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ