Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

ভোলায় হতাহতের ঘটনার দ্রুত বিচার নিশ্চিত করুন

দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ পালিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

বিভিন্ন ইসলামী দলের নেতৃবৃন্দ বলেছেন, ভোলায় পুলিশের গুলি বর্ষণে হতাহতের ঘটনার বিভাগীয় তদন্তের মাধ্যমে দ্রুত বিচার নিশ্চিত করুন। শান্তিপূর্ণ মিছিলে নির্বিচারে গুলি বর্ষণে হত্যাকান্ড দেশেবাসী মেনে নিবে না। ভোলার বোরহান উদ্দিনে তৌহিদী জনতার শান্তিপূর্ণ মিছিলে পুলিশের নির্বিচারে গুলি বর্ষণে হতাহতের ঘটনার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ গতকাল শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি পালন করেছে। একইসাথে শহীদদের স্মরণে বাদ জুমা সারাদেশে মসজিদে মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়েছে। কোন কোন জেলায় বিক্ষোভ সমাবেশ করলেও মিছিল করতে দেয়নি পুলিশ। কোথাও কোথাও বাধার সম্মুখীন হন জেলা নেতৃবৃন্দ।

ইসলামী যুব আন্দোলন
ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহাসচিব প্রিন্সিপাল হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, ভোলায় পুলিশের গুলি বর্ষণে হতাহতের ঘটনায় দায়ী ব্যক্তিদের দ্রুত বিচার নিশ্চিত করতে হবে। তৌহিদী জনতার বিরুদ্ধে দায়েরকৃত পাঁচ হাজার মিথ্যা মামলা অবিলম্বে প্রত্যাহার করতে হবে। ধর্ম অবমাননাকরীদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ডের আইন পাশ করতে হবে। গতকাল শুক্রবার বাদ জুমা বায়তুল মোকাররম উত্তরগেটে ভোলার হত্যাকান্ডের প্রতিবাদ ও রাসূল (সা.) কে কটুক্তিকারীদের সর্বোচ্চ শাস্তির দাবিতে ইসলামী যুব আন্দোলন ঢাকা মহানগের উদ্যোগে আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি একথা বলেন। নগর দক্ষিণ সভাপতি মানসুর আহমদ সাকীর সভাপতিত্বে বিক্ষোভ পূর্বক সমাবেশে আরো বক্তব্য রাখেন, ঢাকা মহানগর দ. সভাপতি মাও ইমতিয়াজ আলম, ইসলামী যুব আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি কে এম আতিকুর রহমান, মাওলানা নেছার উদ্দীন, মাওলানা লোকমান হোসেন জাফরী ও শেখ মো. নুর-উন-নবী। পরে নগরীতে বিক্ষোভ মিছিল বের করা হয়।
ইসলামী আন্দোলন বাংলাদেশ
ভোলার বোরহান উদ্দিনে তৌহিদী জনতার শান্তিপূর্ণ মিছিলে পুলিশের নির্বিচারে গুলি বর্ষণে হতাহতের ঘটনার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ গতকাল শুক্রবার দেশব্যাপী বিক্ষোভ সমাবেশ ও মিছিলের কর্মসূচি পালন করেছে। একইসাথে শহীদদের স্মরণে বাদ জুমা সারাদেশে মসজিদে মসজিদে দোয়া অনুষ্ঠিত হয়েছে। ইসলামী আন্দোলনের এক প্রেস বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়েছে।

কুমিল্লা মহানগরীতে প্রশাসন মিছিলের অনুমতি দিলেও স্থানীয় নেতারা মিছিল করতে দেয়নি। হবিগঞ্জ জেলা শাখার মিছিলে পুলিশী বাধা প্রাপ্ত হয়।
যেসকল জেলায় বিক্ষোভ কর্মসূচি একযোগে পালিত হয়েছে সেগুলোর মধ্যে রয়েছে, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জ, গাজীপুর, মানিকগঞ্জ, টাঙ্গাইল, শেরপুর, মোমেনশাহী, নেত্রকোনা, কিশোরগঞ্জ, জামালপুর, রাজবাড়ী, ফরিদপুর, গোপালগঞ্জ, মাদারীপুর, শরীয়তপুর, মাগুরা, ঝিনাইদহ, যশোর, খুলনা, নড়াইল, বাগেরহাট, সাতক্ষীরা, মেহেরপুর চুয়াডাঙ্গা, কুষ্টিয়া, সিরাজগঞ্জ, পাবনা, নাটোর, রাজশাহী, চাঁপাইনবাবগঞ্জ, চট্টগ্রাম মহানগর।
দেশব্যাপী জেলায় জেলায় শান্তিপূর্ণভাবে বিক্ষোভ সমাবেশ ও মিছিল এবং শহীদদের স্মরণে মসজিদে মসজিদে দোয়া কর্মসূচি সফল করায় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতী সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই সংশ্লিষ্ট সকলকে আন্তরিক মোবারকবাদ ও অভিনন্দন জানিয়েছেন।

বাংলাদেশ খেলাফত আন্দোলন
বাংলাদেশ খেলাফত আন্দোলন প্রধান আমীরে শরীয়ত মাওলানা আতাউল্লাহ হাফেজ্জী বলেছেন, আমাদের দেশে নেতা-নেত্রীদের বিরুদ্ধে কুটক্তিকারীদের দ্রæত গ্রেফতার ও বিচারের ব্যবস্থা থাকলেও আল্লাহ রাসুল(সা.) কুরআন সুন্নাহ নিয়ে কুটক্তিকারীদের বিরুদ্ধে দ্রæত বিচারের ব্যবস্থা নেই। দেশের কোটি নবী প্রেমিক মানুষের প্রাণের দাবি ইসলাম ও রাসূল (সা.) কে অবমাননার শাস্তি মৃত্যদন্ড দিতে হবে।
তিনি অবিলম্বে ভোলায় অভিযুক্ত কটুক্তিকারীর শাস্তি ও প্রতিবাদী তৌহিদী জনতার বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবি জানান। গতকাল শুক্রবার সকালে মারকাজুল খেলাফত কামরাঙ্গীরচর মাদরাসায় বাংলাদেশ খেলাফত আন্দোলনের এক আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।



 

Show all comments
  • Abu Momin ২৬ অক্টোবর, ২০১৯, ১২:৪৯ এএম says : 0
    অবশ্যই তৌহিদী জনতার দাবি মেনে দোষীদের বিচার করতে হবে!
    Total Reply(0) Reply
  • M Maidul Hasan Siam ২৬ অক্টোবর, ২০১৯, ১২:৫০ এএম says : 0
    “ যদি কোনো বুলেট আমার নামে লেখা হয়ে থাকে ওই বুলেট কখনোই আমি ফেরাতে পারবো না, আর যদি বুলেট আমার বুকের জন্য লেখা না হয় হাজার শক্তি দিয়েও বুলেট আমার বুকে ঢুকাতে পারবে না” -- পীর সাহেব চরমোনাই
    Total Reply(0) Reply
  • Mmuhammad Alif ২৬ অক্টোবর, ২০১৯, ১২:৫১ এএম says : 0
    খুনের দরিয়া দেখে ভয় নেই যুবক , সংগ্রাম এনে দিবে জয় ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Md Kayes ২৬ অক্টোবর, ২০১৯, ১২:৫১ এএম says : 0
    "নিশ্চয় যারা তাদের পালনকর্তাকে না দেখে ভয় করে, তাদের জন্যে রয়েছে ক্ষমা ও মহাপুরস্কার।" ____[ সূরা আল-মূলক আয়াত: ১২ ]
    Total Reply(0) Reply
  • Abul Hasan Raju ২৬ অক্টোবর, ২০১৯, ১২:৫২ এএম says : 0
    যুগ যুগ ধরে এভাবেই জালিমরা অর্থাৎ ইসলামের শত্রুরা ইসলামের শত্রু ইসলামের বিরুদ্ধে শত্রুতামি করতেছে এবং যুগ যুগ ধরে ইসলাম প্রেমিক ইসলামপ্রিয় ইসলাম প্রিয় মানুষেরা যারা ইসলাম এবং নবীকে ভালোবেসে তারা সবসময় প্রতিবাদ করতেছে এবং প্রতিবাদ করতে থাকবে কেয়ামত পর্যন্ত যত নমরুদ ফেরাউন হামান উত্তরসূরিরা ইসলামের বিরুদ্ধাচরণ করবে ইসলামের বিরুদ্ধে বলবে তত দিন ইসলামের পক্ষের লোকেরা ইসলামপ্রিয় মানুষের তার প্রতিবাদ করতে থাকবে থাকবে ইনশাআল্লাহ
    Total Reply(0) Reply
  • Mohammad Uzzal ২৬ অক্টোবর, ২০১৯, ১২:৫২ এএম says : 0
    Ya Allah save our all Muslim brother
    Total Reply(0) Reply
  • Mofijur Rahman Sohel ২৬ অক্টোবর, ২০১৯, ১২:৫২ এএম says : 0
    আল্লাহ সবাইকে ইসলাম এর সঠিক পথে চলার তৌফিক দান করুন আমিন
    Total Reply(0) Reply
  • MD Ibrahim Islam ২৬ অক্টোবর, ২০১৯, ১২:৫২ এএম says : 0
    বড় কষ্ট লাগে যে সারা বাংলার মুসলমানরা যে বিক্ষোভ করতেছে যে দাবি নিয়ে সভা-সমাবেশ করতেছে সে সমাবেশের একাংশ মিডিয়ায় সম্প্রচার হচ্ছে না
    Total Reply(0) Reply
  • Md Belal Hossein ২৬ অক্টোবর, ২০১৯, ১২:৫২ এএম says : 0
    বাংলাদেশের পুলিশ প্রশাসন দেশের সাধারণ জনগণের কাছে এবং আন্তরজাতিক ভাবে এরা অনেক সমালোচনার মুখে রয়েছে এরা সবসময় মানবতার বিরুদ্ধে অবস্থান নেয় তাই এরা জনবিচ্ছীন্ন হয়ে পরেছে। তাই এরা পশুর৷ মত আচরণ৷ করে নিরপরাধ মানুষ গুলোকে পাখির মত গুলি করে হত্যা করলো। এর বিচার বাংলার মাটিতেই হবে ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Rowshan Gazi ২৬ অক্টোবর, ২০১৯, ১২:৫৩ এএম says : 0
    আল্লাহ রাব্বুল আলআমিন মহান বিচারক।অপেক্ষা করুন শাস্তি চোখে দেখতে পাবেন।
    Total Reply(0) Reply
  • Abid Hassan ২৬ অক্টোবর, ২০১৯, ১২:৫৩ এএম says : 0
    এই বাংলাদেশে, প্রধানমন্ত্রী কে নিয়ে কটুক্তি করলে ৭ বছরের জেল,কিন্তু রাসুল(সাঃ) কে নিয়ে কটুক্তি করলে কিছু তো হয় ই না,উল্টো তার প্রতিবাদ করলে রক্ত ঝরে। এ কোন দেশে আছি আমরা?
    Total Reply(0) Reply
  • মোহাম্মদ কাজী নুর আলম ২৬ অক্টোবর, ২০১৯, ১২:৫৩ এএম says : 0
    সরকার বিচার না করলে, আল্লাহর বিচার থেকে সরকার ইহকাল ও পরকাল কোনটাতেও রেহাই পাবেন না। নিশ্চয়ই পরাক্রমশালী আল্লাহ ন্যায় বিচারক।
    Total Reply(0) Reply
  • Md amran Hossain ২৬ অক্টোবর, ২০১৯, ৮:৩৬ এএম says : 0
    ইসলামী আন্দোলনের প্রত্যেকটা কাজকে শুবেচ্ছা জানাচ্ছি
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভোলা

২৬ জানুয়ারি, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ