Inqilab Logo

ঢাকা শনিবার, ২৮ নভেম্বর ২০২০, ১৩ অগ্রহায়ণ ১৪২৭, ১২ রবিউস সানি ১৪৪২ হিজরী

হাতছানি দেয় সিনেমা কর্মশালা অনুষ্ঠিত

গ্রিন বিশ্ববিদ্যালয় জার্নালিজম অ্যান্ড মিডিয়া কমিউনিকেশনের আয়োজনে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

 ‘সবার জন্য সিনেমা’ -এই প্রতিপাদ্য নিয়ে ‘হাতছানি দেয় সিনেমা’-শীর্ষক এক চলচ্চিত্র অনুধাবন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে গ্রিন বিশ্ববিদ্যালয় অব বাংলাদেশে। গত বৃহস্পতিবার বিশ্ববিদ্যালয়ের ‘জার্নালিজম অ্যান্ড মিডিয়া কমিউনিকেশন’ বিভাগের আয়োজনে বিভাগীয় চেয়ারপার্সন ড. অলিউর রহমান-এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে কর্মশালাটি উদ্বোধন করেন বিশ্¦বিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)-এর তথ্য অধিকার ও জনসংযোগ বিভাগের পরিচালক ড. এ কে এম শামসুল আরেফিন। প্রধান অতিথি তাঁর বক্তব্যে বলেন, শ্রম-শিল্প ও পেশায় সাফল্যের জন্য কমিটমেন্টের কোনো বিকল্প নেই। চলচ্চিত্রের ক্ষেত্রে সেটি আরও বেশি প্রাসঙ্গিক ।
জাতীয় পুরস্কার প্রাপ্ত চলচ্চিত্র পরিচালক এবং চলচ্চিত্র ও গণমাধ্যমের শিক্ষক ড. মতিন রহমান কর্মশালায় ‘গেস্ট অব অনার’-এর বক্তৃতায় সিনেমার সাম্প্রতিক বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন। তিনি বলেন, শিল্পকলার সকল শাখার সঙ্গে চলচ্চিত্রকলার সখ্যতা রয়েছে বিধায় একজন চিত্রনির্মাতার স্বাচ্ছন্দ্য বিচরণ থাকতে হবে শিল্পের বৈচিত্রময় ভূবনে। মূল সঞ্চালক হিসেবে উপস্থিত থেকে কর্মশালা পরিচালনা করেন চলচ্চিত্র গবেষক ও নতুন ধারার চলচ্চিত্র পরিচালক এবং ‘টি-সিনেমা’র সমন্বয়ক আশরাফুজ্জামান আবীর শ্রেষ্ঠ। কর্মশালায় স্বাগত বক্তব্য দেন বিভাগের সহকারী অধ্যাপক ড. আফজাল হোসেন খান। কর্মশালাটি সঞ্চালনা করেন, সিনিয়র লেকচারার মনিরা শরমিন। কর্মশালায় ‘জার্নালিজম অ্যান্ড মিডিয়া কমিউনিকেশন’ বিভাগের শিক্ষার্থীসহ বিশ^বিদ্যালয়ের অন্যান্য বিভাগের ৫০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন