Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

প্রথম দিনের অনুশীলনে অনুপস্থিত সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

বোর্ড প্রধানের দাবি-দাওয়া মেনে নেওয়ার আশ্বাসে ধর্মঘট উঠিয়ে নিয়ে ভারত সফরের প্রস্তুতি ক্যাম্পে যোগ দিয়েছেন বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটাররা। তবে প্রথম দিনের অনুশীলনে থেকে গেল কিছুটা কমতি। যোগ দেননি টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। তবে সাকিব কেন অনুশীলনে আসেননি- এমন প্রশ্ন রাখা হয় বিসিবির মিডিয়া ম্যানেজার রাবিদ ইমামের কাছে। কিন্তু তিনি কোনো সদুত্তর দিতে পারেননি।

অচলাবস্থা কেটে যাওয়ায় গতকাল থেকে শুরু হয়েছে চার দিনের প্রস্তুতি ক্যাম্প। প্রথম দুদিন স্কিল ট্রেনিংয়ের পর বাকি দুদিনে নিজেদের মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ভারতীয়দের মোকাবেলার জন্য প্রস্তুত হবেন ক্রিকেটাররা। কিন্তু প্রথম দিনের অনুশীলনে বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব অনুপস্থিত। আর মোহাম্মদ সাইফউদ্দিন ছিটকে গেছেন পিঠের চোটের কারণে। তাদেরকে ছাড়া শুরুতে মাঠে অনুশীলন করেছেন টি-টোয়েন্টি সিরিজের জন্য ডাক পাওয়া বাকি ১৩ ক্রিকেটার, খেলেছেন ফুটবলও। পরে ইনডোরে ব্যাটিং ও বোলিং অনুশীলন করেছেন তারা।
এদিন বেলা ৩টা থেকে শুরু হয়েছে অনুশীলন। ক্রিকেটারদের সঙ্গে যোগ দিয়েছেন ছুটি কাটিয়ে আসা প্রধান কোচ রাসেল ডমিঙ্গো ও পেস বোলিং কোচ শার্ল ল্যাঙ্গাভেল্ট। তাদের পাশাপাশি স্পিন বোলিং কোচ ড্যানিয়েল ভেট্টোরিকেও প্রথমবারের মতো কাছে পেয়েছেন খেলোয়াড়রা। সকালেই ঢাকায় পা রেখেছেন নিউজিল্যান্ডের সাবেক এই অধিনায়ক।

সবার আগে মাঠে এসেছেন মুশফিকুর রহিম। বেলা ৩টা থেকে মূল অনুশীলন শুরু হলেও তিনি পৌঁছে যান দুপুর ২টায়। এরপর শের-ই-বাংলা স্টেডিয়ামের সেন্টার উইকেটে আধা ঘণ্টা ব্যাটিং করে নিজেকে ঝালিয়ে নিয়েছেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান। আগামী ৩০ অক্টোবর ভারতের উদ্দেশে দেশ ছাড়বে বাংলাদেশ টি-টোয়েন্টি দল। তিন ম্যাচের সিরিজ শুরু হবে ৩ নভেম্বর। এরপর ভারতের বিপক্ষে আইসিসি টেস্ট চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলবে বাংলাদেশ। তবে ওই সিরিজের জন্য টেস্ট দল এখনও ঘোষণা করা হয়নি।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: সাকিব

৩১ অক্টোবর, ২০১৯
২৯ অক্টোবর, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ