Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

৩৯ মৃতদেহ উদ্ধারের ঘটনায় চারজনকে আটক করে জিজ্ঞাসাবাদ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ১২:১১ পিএম

সম্প্রতি যুক্তরাজ্যের এসেক্সে কন্টেইনার লরি থেকে ৩৯ জনের মৃতদেহ উদ্ধারের ঘটনায় চারজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। ওই চারজনের মধ্যে সবচেয়ে বেশি সময় ধরে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে লরির চালককে। তবে এখনও কোনো রহস্য উন্মোচিত হয়নি এই ঘটনার।

বিবিসি বলছে, শুক্রবার স্ট্যাটস্টেড বিমানবন্দর থেকে একজনকে আটক করা হয়, হত্যা এবং ষড়যন্ত্রের ব্যাপারে তাকে সন্দেহ করা হচ্ছে, দুইজনকে আটক করা হয় ওরিংটন থেকে আর মৃতদেহ উদ্ধারের সময় থেকেই আটক আছেন লরিটির চালক।
আটক ব্যক্তিদের মধ্যে এক দম্পতি রয়েছে; যাদের উভয়ের বয়স ৩৮ বছর। আটক আরেকজনের বয়স ৪৮ বছর। লরি চালকের বয়স ২৫ বছর। তাকেই দীর্ঘ সময় নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

লরিটি বেলজিয়ামের জিব্রæগা বন্দর থেকে বুধবার স্থানীয় সময় রাত সাড়ে ১২টার দিকে টেমস নদীর পারফ্লিট নদীবন্দরে আসে। রাত ১টা পাঁচ মিনিটের একটু পরে লরিটি পারফ্লিটের বন্দর ত্যাগ করে।

এরপর রাত ১টা ৩০ মিনিটের দিকে অ্যাম্বুলেন্স কর্মীরা কাছাকাছি গ্রেইস শহরের ওয়াটারগ্লেইড শিল্প পার্ক এলাকায় লরির ভেতরে মরদেহগুলো পান।
এসেক্স পুলিশের উপপ্রধান কনস্টেবল পিপা মিলস জানিয়েছেন, লরিটিকে পরে টিলবুরি ডকসের একটি সুরক্ষিত স্থানে সরিয়ে নেওয়া হয়।
নিহতের মধ্যে ৩৮ জন প্রাপ্তবয়স্ক ও একজন কিশোর। তারা প্রত্যেকেই চীনের নাগরিক। শীতাতপ নিয়ন্ত্রিত লরিটি থেকে উদ্ধার ৩৯ মৃতদেহের মধ্যে আটজন নারী এবং ৩১ জন পুরুষ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: যুক্তরাজ্য


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ