Inqilab Logo

ঢাকা শুক্রবার, ৩০ অক্টোবর ২০২০, ১৪ কার্তিক ১৪২৭, ১২ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী
শিরোনাম

বড় দুর্নীতি হয়েছে ২৯ ডিসেম্বর রাতে : মাহমুদুর রহমান মান্না

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ৪:১২ পিএম

ডাকসুর সাবেক ভিপি নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেছেন, সরকার আজকে দুর্নীতি বিরুদ্ধে অভিযান চালাচ্ছে। অথচ সবচেয়ে বড় দুর্নীতি হয়েছে ২০১৮ সালের ২৯ ডিসেম্বর রাতে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে। প্রশাসনের পাহারায় নির্বাচনের আগের রাতে আওয়ামী লীগ ভোট চুরি করেছে।

শনিবার (২৬ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। কারাবন্দি বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে ‘অপরাজেয় বাংলাদেশ’ এ মানববন্ধনের আয়োজন করে।

ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বক্তব্য প্রসঙ্গে মান্না বলেন, সরকারের এক মন্ত্রী বলেছেন রাশেদ খান মেননের বিরুদ্ধে তদন্ত হবে। কিন্তু তা তো হচ্ছে না। তিনি যদি সত্যিই ক্যাসিনো থেকে টাকা নিয়ে থাকেন, তাহলে তদন্ত কেন হচ্ছে না? তাকে কি খাতির করছেন? চোর, দুর্নীতিবাজ তো আপনারাই। জুয়া তো আপনারই খেলেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিন। অহেতুক রাজনীতি করবেন না। মানুষ বুঝেছে কারা ভোট চুরি করে, ক্যাসিনো ব্যবসা চালায়। এমন সরকার আমরা আর চাই না। বাংলাদেশের মানুষের মধ্যে এখন বিদ্রোহের আগুন জ্বলছে।

তিনি বলেন, জালেম সরকার জনগণের টুটি চেপে ধরেছে। কাউকে কথা বলতে দিচ্ছে না। এমন পাপিষ্ঠ সরকার ক্ষমতায় থাকলে কখনও ন্যায় বিচার পাওয়া সম্ভব না।
দুর্নীতি দমন কমিশন প্রসঙ্গে মাহমুদুর রহমান মান্না বলেন, বারবার খবর আসছে দুর্নীতিবাজদের ধরতে দুদক মাঠে নামছে। কিন্তু কেউ কি দুদককে মাঠে নামতে দেখেছে? তারা কি কাউকে গ্রেফতার করেছে? দুদক মূলত সরকারের সুনাম গাইতে নেমেছে।
সরকারের পদত্যাগ দাবি করে তিনি বলেন, সরকারের উচিত অবিলম্বে পদত্যাগ করা এবং দ্রুত নতুন নির্বাচন দেওয়া। তার আগে খালেদা জিয়াসহ সকল রাজনৈতিক বন্দির মুক্তি দিতে হবে।

অপরাজেয় বাংলাদেশের সহ-সভাপতি ভি পি ইব্রাহিমের সভাপতিত্বে মানববন্ধন কর্মসূচিতে আরও বক্তৃতা করেন বিএনপির স্ব-নির্ভরবিষয়ক সম্পাদক শিরীন সুলতানা, বিএনপি নেত্রী অপর্না রায় চৌধুরী, মৎসজীবী দলের সদস্য সচিব আব্দুর রহিম, ঢাকা মহানগর বিএনপির সহ-সভাপতি ফরিদ উদ্দিন প্রমুখ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মাহমুদুর রহমান মান্না

৫ মার্চ, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ