Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার , ১৪ নভেম্বর ২০১৯, ২৯ কার্তিক ১৪২৬, ১৬ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

আগামী সপ্তাহের মধ্যে মিশর থেকে পিঁয়াজ আসলে আর সমস্যা হবে না: বাণিজ্যমন্ত্রী

রংপুর জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ৭:১৮ পিএম

‘আমাদের দেশে পিঁয়াজ হয় ২২-২৩ লক্ষ মেট্রিকটন, কিন্তু দরকার ২৬ লক্ষ মেট্রিকটন। তবে ভারত হঠাৎ করে পিঁয়াজ আমাদানি বন্ধ করে দেয়ায় দেশের এ সমস্যা। তবে আগামী সপ্তাহের মধ্যে মিশর থেকে পিঁয়াজ আমদানি করা হচ্ছে। মিশর থেকে পিঁয়াজের চালান আসলে আর সমস্যা হবে না। এরপর পিঁয়াজের দাম কমে যাবে। এছাড়া দেশে পিঁয়াজের দাম বাড়ানোর জন্য নানামুখী পদক্ষেপ হাতে নেওয়া হয়েছে।- বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এসব কথা বলেছেন।

শনিবার বিকালে রংপুরে পীরগাছার উপজেলার হল রুমে আওয়ামী লীগের বর্ধিত সভায় মন্ত্রী এসব কথা বলেন।

এদিকে, কমিউনিটি পুলিশিংয়ের এক সভায় বাণিজ্যমন্ত্রী বলেন, সমাজে সবাইকে মিলেমিশে এক সাথে কাজ করতে হবে। জঙ্গিবাদ, বাল্য বিয়ে, মাদকের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে। সমাজে যেন মাদক, বাল্য বিয়ে মাথাচাড়া দিয়ে উঠতে না পারে সেদিকে খেয়াল রাখুন। ধর্মের নামে বিভেদ সৃষ্টি করবেন না। শান্তিপূর্ণ ভাবে দেশটাকে এগিয়ে নিয়ে সহযোগিতা করুন। রাজনৈতিক দলাদলি বন্ধ করে রংপুরকে শান্তি প্রিয় হিসেবে গড়ে তুলতে হবে।

রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) আবু মারুফ হোসেনের সভাপতিত্বে পীরগাছা উপজেলা নির্বাহী অফিসার জেসমীন প্রধান, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মাহবুবার রহমান, পুলিশিং কমিটির রংপুর বিভাগীয় সমন্বয়ক সুশান্ত ভৌমিক, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল হাকিম সরদার, সাধারণ সম্পাদক আব্দুল্লাহহ আল মাহমুদ মিলন, পীরগাছা উপজেলা ভাইস চেয়ারম্যান আরিফুল হক লিটন, কাউনিয়া উপজেলা ভাইস চেয়ারম্যান আব্দুর রাজ্জাক প্রমুখ উপস্থিত ছিলেন।

এ সময় একটি র‌্যালি উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। পরে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি ভাষা সৈনিক, মহান মুক্তিযদ্ধের সংগঠক, গণপরিষদ সদস্য, সাবেক এমপি মরহুম শাহ আব্দুর রাজ্জাক স্মৃতি ফলক এবং আলোকিত চালুনিয়ার স্মৃতি কথা ফলক উন্মোচন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাণিজ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ