Inqilab Logo

ঢাকা, রোববার , ১৭ নভেম্বর ২০১৯, ০২ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ফারিয়ার পর কলকাতা থেকে জয়াকে আমদানি করছে বাংলাদেশ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০১৯, ৯:৫৩ পিএম

গত জুলাই মাসে ভারতের সিনেমা ‘বিবাহ অভিযান’ মুক্তি পেয়েছিল বাংলাদেশের অর্ধশত প্রেক্ষাগৃহে। এটি কলকাতার একক প্রযোজিত সিনেমা হলেও এতে অভিনয় করেছেন বাংলাদেশের নুসরাত ফারিয়া। ফারিয়ার বিপরীতে সিনেমাটিতে দেখা গেছে টালিগঞ্জের অঙ্কুশ হাজরাকে। সাফটা চুক্তির মাধ্যমে সিনেমাটি মুক্তি পায় বাংলাদেশের প্রেক্ষাগৃহগুলোতে।

এবার এই তালিকায় নাম উঠতে যাচ্ছে ঢালিউডের আরেক নায়িকা জয়া আহসানের। শোনা যাচ্ছে জয়া আহসান অভিনীত কলকাতার একক প্রডাকশনের একটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে বাংলাদেশের প্রেক্ষাগৃহে। এই সিনেমাটিও সাফটা চুক্তির আওতায় মুক্তি পাবে বলে জানা যায়।

বলা হচ্ছে জয়ার ‘কন্ঠ’র সিনেমার কথা। গত ১০ মে কলকাতায় মুক্তি পেয়েছিল সিনেমাটি। শিবপ্রসাদ মুখোপাধ্যায় ও নন্দিতা রায় জুটির নির্মাণে এই ছবিটি দারুণ প্রশংসা কুড়ায়, পায় বাণিজ্যিক সফলতাও।

সিনেমাটি বাংলাদেশে মুক্তি উপলক্ষে জয়া আহসান বলেন, ‘ছবিটি বাংলাদেশে যাচ্ছে সাফটা চুক্তির সূত্র ধরে।’ এর বেশি কিছু এখনই বলতে চাননি এই অভিনেত্রী। কারণ, ছবিটি আগে বাংলাদেশ সেন্সরবোর্ডের ছাড়পত্র পেতে হবে। তারপরই মুক্তির বিষয়ে বিস্তারিত বলবেন সংশ্লিষ্টরা।

তবে একটি নির্ভরযোগ্য সূত্র বলছে, সব ঠিক থাকলে ৮ নভেম্বর বাংলাদেশের শতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘কণ্ঠ’।

ছবির মূল চরিত্রে অভিনয় করেছেন জয়া আহসান। অন্য দুটি উল্লেখযোগ্য চরিত্রে অভিনয় করেছেন শিবপ্রসাদ মুখার্জি ও পাওলি দাম। গল্পটি মূলত এগিয়েছে একজন রেডিও জকির (আর জে) ক্যানসারে কণ্ঠ হারানোর বেদনা এবং কণ্ঠ প্রশিক্ষকের সাহায্যে তার ঘুরে দাঁড়ানোর মধ্য দিয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: চলচ্চিত্র


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ