Inqilab Logo

শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫ হিজরী

বঙ্গবন্ধু গোল্ডকাপে এবার চার দল

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ষষ্ঠ আসরে এবার অংশ নেবে স্বাগতিক বাংলাদেশসহ চারটি দল। সবকিছু ঠিক থাকলে দেশে আগামী ১৯ নভেম্বর মাঠে গড়াবে জাতির জনকের নামে এই টুর্নামেন্ট। চলবে ১৯ নভেম্বর পর্যন্ত। গতকাল দুপুরে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে) ভবনের বোর্ড রুমে বাফুফের কার্যনির্বাহী কমিটির সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সভাপতিত্ব করেন বাফুফে সভাপতি কাজী মো: সালাউদ্দিন। সভায় উপস্থিত ছিলেন বাফুফের সিনিয়র সহ-সভাপতি আব্দুস সালাম মুর্শেদী, এমপি, সহ-সভাপতি বাদল রায়, তাবিথ আউয়ার, সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ সহ কার্যনির্বাহী কমিটির অন্য সদস্যরা। সভা শেষে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ জানান, আসন্ন বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ষষ্ঠ আসরে স্বাগতিক বাংলাদেশ সহ চারটি দল অংশ নেবে। তবে বাংলাদেশ ছাড়া অন্য তিন বিদেশী দলের নাম তিনি বলেননি।

গত ১৫ অক্টোবর ভারতের মাটিতে কাতার বিশ্বকাপ বাছাইয়ে স্বাগতিক দলের বিপক্ষে দারুন খেলে ম্যাচ ১-১ ব্যবধানে ড্র করায় সভার শুরুতেই অভিনন্দন জানানো হয় বাংলাদেশ জাতীয় দলকে।

এছাড়া ভুটানে সাফ অনুর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে রানার্সআপ বাংলাদেশ কিশোরী দল ও ঢাকায় ওয়েফা অনূর্ধ্ব-১৬ টুর্নামেন্টে চ্যাম্পিয়ন বাংলাদেশ কিশোর দলকেও অভিনন্দন জানান বাফুফে কর্তারা। সভার সিদ্ধান্ত অনুযায়ী আসন্ন নেপাল সাউথ এশিয়ান (এসএ) গেমসে বাংলাদেশ জাতীয় নারী দল না খেললেও পুরুষ দল ঠিকই অংশ নেবে বলে জানানো হয়। এছাড়া আগামী ডিসেম্বরে মহিলা ফুটবল লিগ আয়োজনের সিদ্ধান্ত গৃহীত হয় এই সভায়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ