Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

কমিউনিটি পুলিশিং ডে পালিত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ১২:০১ এএম

‘পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গি সন্ত্রাসমুক্ত দেশ গড়ি’ প্রতিপাদ্য নিয়ে সারাদেশে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ পালিত হয়েছে। আমাদের প্রতিনিধিদের পাঠানো তথ্যের ভিত্তিতে এ প্রতিবেদন

চট্টগ্রাম ব্যুরো জানায়, রক্তের দামে কেনা দেশকে ভালোবাসুন। দেশকে ভালোবাসলে সবাই ভালো থাকবেন। ত্রিশ লাখ শহীদের রক্তের বিনিময়ে দেশ স্বাধীন হয়েছে। এতো বেশি দাম দিয়ে কোন দেশকে স্বাধীনতা লাভ করতে হয়নি।
গতকাল নগরীর জিইসি কনভেনশন সেন্টারে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে আয়োজিত র‌্যালির উদ্বোধনকালে পুলিশের অতিরিক্ত আইজি (টিঅ্যান্ডআইএম) মো. ইকবাল বাহার এ কথা বলেন।
অতিরিক্ত আইজি ইকবাল বাহার বলেন, দেশ ভালো না থাকলে আমরা কেউ ভালো থাকতে পারবো না। রোহিঙ্গারা এর বড় উদাহরণ। তিনি বলেন, কমিউনিটি পুলিশিং-এর কাজ হচ্ছে নিজ নিজ কমিউনিটিকে ভালো রাখা। কমিউনিটিতে কী হচ্ছে তার খোঁজ খবর রাখা। সবাই যার যার অবস্থান থেকে কমিউনিটিকে ভালো রাখতে কাজ করলে দেশে কোনো অশান্তি থাকবে না। সন্ত্রাসবাদ, জঙ্গিবাদ থাকবে না।
এ সময় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার মো. মাহাবুবর রহমান, কমিউনিটি পুলিশিং চট্টগ্রাম নগর শাখার সভাপতি এমএ মালেকসহ নগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন। উদ্বোধনী অনুষ্ঠান শেষে জিইসি মোড় থেকে ওয়াসা মোড় পর্যন্ত বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়।
বরিশাল ব্যুরো জানায়, দেশব্যাপী কমিউনিটি পুলিশিং ডে’র অংশ হিসেবে বরিশাল মহানগর পুলিশসহ দক্ষিণাঞ্চলের প্রতিটি জেলায় জাকজমকপূর্ণভাবে দিবসটি পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল বরিশাল মহানগর ও জেলা পুলিশের পক্ষ থেকে র‌্যালী, আলোচনা সভা, ফুটবল ও কাবাডি ম্যাচ ছাড়াও চিত্রাঙ্কন ও বক্তৃতা প্রতিযোগীতাসহ নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়। পার্বত্য শান্তিচুক্তি বাস্তবায়ন কমিটির সভাপতি আবুল হাসনাত আবদুল্লাহ এমপি গতকাল সকাল ৯টায় বরিশালের গৌরনদী বাসস্ট্যান্ডে জেলা পুলিশের কমিউনিটি পুলিশিং-ডে’র আনুষ্ঠানিক সূচনা করেন। অনুষ্ঠানে বরিশাল রেঞ্জের ডিআইজি শফিকুল ইসলাম বিশেষ অতিথি ছিলেন। দুর্যোগপূর্ণ আবহাওয়ার মধ্যেও বিপুল জনসমাগমে বরিশাল মহানগরীসহ দক্ষিণাঞ্চলের প্রতিটি জেলায় নানা অনুষ্ঠানের মধ্যে দিয়ে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে।
মহানগরীর বঙ্গবন্ধু উদ্যানে বরিশাল মহানগর পুলিশের কমিউনিটি পুলিশিং-ডে’র আনুষ্ঠানিক উদ্বোধন করেন আবুল হাসনাত আবদুল্লাহ। বিএমপি কমিশনার মো. শাহাবুদ্দিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে বরিশালের সিটি মেয়র ছাড়াও অতিরিক্ত আইজিপি মীর শহিদুল ইসলাম বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। বঙ্গবন্ধু উদ্যানে উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচনা সভার আগে নগরীর কেন্দ্রীয় শহীদ মিনার থেকে একটি র‌্যালীও বের করা হয়।
রাজশাহী ব্যুরো জানায়, পুলিশের সঙ্গে কাজ করি, মাদক-জঙ্গি-সন্ত্রাসমুক্ত দেশ গড়ি’ সেøাগানের মধ্যদিয়ে নানা আয়োজনে রাজশাহীতে পালিত হলো কমিউনিটি পুলিশিং ডে-২০১৯। সকালে মহানগর পুলিশের পক্ষ থেকে বের হয় আনন্দ র‌্যালি। বেলুন উড়িয়ে এর উদ্বোধন করেন অতিরিক্ত আইজি আবুল কাশেম ও রাজশাহী মহানগর পুলিশ কমিশনার হুমায়ন কবীর। র‌্যালিতে পুলিশ, কমিউনিটি পুলিশিং কমিটির সদস্য ছাড়াও স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা অংশ নেয়। পরে রাজশাহী কলেজ মিলনায়তনে হয় আলোচনা সভা।
আরএমপি ও কমিউনিটি পুলিশিং ফোরাম আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মহানগর পুলিশ কমিশনার হুমায়ুন কবির। সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংরক্ষিত আসনের এমপি আদিবা আনজুম মিতা, মহানগর পুলিশিং কমিটির সভাপতি প্রফেসর আব্দুল খালেক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, নগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও রাজপাড়া থানা পুলিশিং কমিটির সভাপতি আজিজুল আলম বেন্টু, রাজশাহী চেম্বারের সভাপতি মনিরুজ্জামান মনি, নগর মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার ডা. আব্দুল মান্নান, বাগমারা উপজেলা চেয়ারম্যান অনিল কুমার সরকার, কাটাখালি পৌরসভার মেয়র আব্বাস আলী প্রমুখ।
স্টাফ রিপোর্টার, চাঁদপুর থেকে : চাঁদপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। গতকাল দুপুরে চাঁদপুর পুলিশ লাইন্সে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে কমিউনিটি পুলিশিং ডে এর আনুষ্ঠানিকতার উদ্বোধন করেন অতিথিবৃন্দ।
পরে চাঁদপুর পুলিশ লাইন ড্রীলশেডে জেলা পুলিশের আয়োজনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মাজেদুর রহমান খান।
পুলিশ সুপার মাহবুবুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র নাছির উদ্দিন আহমেদ, সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, স্বাধীনতা পদক প্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডা. সৈয়দা বদরুন নাহার চৌধুরী, ফরিদগঞ্জ উপজেলা চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান, জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি ডা. এস এম সহিদ উল্লাহ, জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবকল্যাণ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল।
আলোচনা সভা শেষে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে রচনা ও চিত্রাঙ্কন প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন অতিথিবৃন্দ।
নেত্রকোনা জেলা সংবাদদাতা জানান, গতকাল নেত্রকোনায় দিনব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয়েছে কমিউনিটি পুলিশিং ডে। জেলা পুলিশের উদ্যোগে গতকাল সকাল ১০টায় পুলিশ সুপারের কার্যালয়ের সামনে কেক কাটা শেষে শান্তির পতীক পায়রা ও বেলুন উড়িয়ে শুরু হয় দিনটির আনুষ্ঠানিকতা। এ সময় প্রধান অতিথি হিসেবে কেক কাটেন সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য হাবিবা রহমান খান শেফালী।
পিরোজপুর জেলা সংবাদদাতা জানান, পিরোজপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সকালে জেলা পুলিশের আয়োজনে শহরের বঙ্গবন্ধু চত্ত¡র থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী শুরু হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে জেলা শিল্পকলা একাডেমীতে আলোচনা সভায় মিলিত হয়। সভায় পুুলিশ সুপার হায়াতুল ইসলাম খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য জেলা প্রশাসক আবু আলী মো: সাজ্জাদ হোসেন।
নড়াইল জেলা সংবাদদাতা জানান, নড়াইলে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। এ উপলক্ষ্যে জেলা পুলিশের আয়োজনে গতকাল সকাল ১০টার দিকে শোভাযাত্রা, আলোচনা সভা ও প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে। পুলিশ সুপারের কার্যালয় চত্বর থেকে শোভাযাত্রা শুরু হয়ে জেলা শিল্পকলা একাডেমিতে শেষ হয়। পরে শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মাদারীপুর জেলা সংবাদদাতা জানান, নানা কর্মসূচির মাধ্যমে মাদারীপুরে কমিউনিটি পুলিশিং ডে পালন করা হয়েছে। এ উপলক্ষে মাদারীপুরের জেলা পুলিশের উদ্যোগে গতকাল সকালে আলোচনা সভা ও র‌্যালি, প্রীতি ফুটবল ম্যাচ, চিত্রাংকন ও রচনা প্রতিযোগীতার আয়োজন করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মো. ওয়াহিদুল ইসলাম, পুলিশ সুপার মো. মাহবুবব হাসান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ওবাইদুর রহমান কালু খান, পৌর মেয়র খালিদ হোসেন ইয়াদ প্রমুখ।
রাজবাড়ী জেলা সংবাদদাতা জানান, রাজবাড়ীর আহলাদীপুর হাইওয়ে পুলিশের আয়োজনে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উপলক্ষ্যে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে আহলাদীপুর হাইওয়ে থানা কমপ্লেক্সের সামনে থেকে র‌্যালীটি বের হয় ঢাকা-খুলনা মহাসড়ক প্রদক্ষিণ করে।
শেরপুর জেলা সংবাদদাতা জানান, কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে শেরপুর জেলা পুলিশের পক্ষ থেকে দুপুরে শেরপুর জেলা শহরের নিউমার্কেট এলাকা থেকে এক বর্ণাঢ্য র‌্যালী ও শোভাযাত্রা বের করা হয়। র‌্যালীর উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ মো. আতিউর রহমান আতিক।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকালে বৃষ্টি উপেক্ষা করে জেলা পুলিশ ও জেলা কমিউনিটি পুলিশিং কমিটির উদ্যোগে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
র‌্যালিটি টাঙ্গাইল শহীদ স্মৃতি পৌর উদ্যান থেকে বের হয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় শহীদ স্মৃতি পৌর উদ্যানে গিয়ে শেষ হয়।
এর আগে বেলুন ও ফেষ্টুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।
বদরগঞ্জ (রংপুর) উপজেলা সংবাদদাতা জানান, রংপুরের বদরগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময় সভায় মোবাইল ফোনে বক্তব্য রাখেন রংপুর-২ আসনের সংসদ সদস্য আহসানুল হক চৌধুরি ডিউক।
নেছারাবাদ (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, নেছারাবাদে কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে নেছারাবাদ থানা পুলিশের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
বালাগঞ্জ (সিলেট) উপজেলা সংবাদদাতা জানান, সিলেটের ওসমানীনগরে কমিউনিটি পুলিশিং ডে উদযাপন করা হয়েছে। গতকাল বিকেলে ওসমানীনগর থানা পুলিশের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে থানা সম্মুখে গিয়ে শেষ হয়। র‌্যালিতে উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের স্কাউট শিক্ষার্থীরা ব্যান্ড সহযোগে অংশ নেয়।
ভান্ডারিয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উপলক্ষে ভান্ডারিয়ায় র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সকাল ১১টায় ভান্ডারিয়া থানা পুলিশের আয়োজনে ভান্ডারিয়া শহীদ মিনার চত্ত¡র থেকে র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
চিরিরবন্দর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে দিনাজপুর চিরিরবন্দরে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উদযাপন করা হয়েছে। গতকাল সকাল ১১টায় চিরিরবন্দর থানা থেকে অফিসার ইনর্চাজ মো. মাহবুবুর রহমান সরকারের নেতৃত্বে একটি বর্ণাঢ্য র‌্যালী প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে।
বিরামপুর (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, দিনাজপুরের বিরামপুরে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
শিবগঞ্জ (চাঁপাইনবাবগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল দুপুরে শিবগঞ্জ পৌর এলাকার কারবালা মোড় থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে পৌর এলাকার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
ফুলবাড়ী (দিনাজপুর) উপজেলা সংবাদদাতা জানান, দিনাজপুরের ফুলবাড়ীতে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ এর র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। দিবসটি উপলক্ষ্যে গতকাল সকাল সাড়ে ১০টায় ফুলবাড়ী থানা পুলিশের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি পৌর শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ফুলবাড়ী থানা চত্তরে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
দৌলতখান (ভোলা) উপজেলা সংবাদদাতা জানান, ভোলার দৌলতখানে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উদ্যাপন করা হয়েছে। গতকাল সকাল ১১টায় থানা পুলিশের উদ্যোগে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়।
ফরিদপুর জেলা সংবাদদাতা জানান, ফরিদপুরের ভাঙ্গায় কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উদ্যাপন উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
ফুলবাড়িয়া (ময়মনসিংহ) উপজেলা সংবাদদাতা জানান, ফুলবাড়িয়া থানা পুলিশ কমিউিনিটি পুলিশিং ডে উপলক্ষে গতকাল বর্ণাঢ্য র‌্যালী শেষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
গাবতলী (বগুড়া) উপজেলা সংবাদদাতা জানান, গতকাল বগুড়ার গাবতলী মডেল থানা ও কমিউনিটি পুলিশিং কমিটির উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালী শেষে এক আলোচনা সভা উপজেলা পরিষদ হলরুমে অনুষ্ঠিত হয়েছে।
ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, ইন্দুরকানীতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ইন্দুরকানী থানা পুলিশের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালীটি ইন্দুরকানী থানার সামনে থেকে শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের সামনে শেষ হয়।
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, নানা আয়োজনের মধ্য দিয়ে ঝালকাঠিতে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। গতকাল সকাল ১০টায় শহরের পেট্রোলপাম্প মোড়ে বেলুন উড়িয়ে ও কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের অন্যতম সদস্য আমির হোসেন আমু। সেখান থেকে শহরে একটি বর্নাঢ্য র‌্যালি বের হয়ে পুলিশ লাইনসে গিয়ে শেষ হয়।
জয়পুরহাট জেলা সংবাদদাতা জানান, জয়পুরহাটে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে জেলা পুলিশের উদ্যেগে ব্যাপক কর্মসূচি পালন করা হয়। এ উপলক্ষে গতকাল সকালে শহীদ ডাক্তার আবুল কাশেম ময়দানে র‌্যালীর উদ্বোধন করেন সংসদ সদস্য অ্যাডভোকেট সামছুল আলম দুদু। র‌্যালীটি শহর প্রদক্ষিণ করে। এরপর পুলিশ লাইন্সে আলোচনা সভার আয়োজন করা হয়।
কমলগঞ্জ (মৌলভীবাজার) উপজেলা সংবাদদাতা জানান, মৌলভীবাজারের কমলগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। গতকাল দুপুরে এ উপলক্ষে কমলগঞ্জ থানা পুলিশের আয়োজনে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে উপজেলার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে থানা সম্মুখে গিয়ে শেষ হয়।
কাউখালী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, কমিউনিটি পুলিশিং ডে ২০১৯ উপলক্ষে কাউখালী থানা পুলিশের উদ্যোগে গতকাল সকালে থানা চত্বর থেকে একটি র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে থানা সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, হবিগঞ্জের মাধবপুরে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সকাল সাড়ে ১০টায় একটি শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি ঢাকা সিলেট মহাসড়ক প্রদক্ষিন শেষে উপজেলা পরিষদ চত্বরে গিয়ে শেষ হয়।
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পিরোজপুরের মঠবাড়িয়া থানা পুলিশ ও কমিউনিটি পুলিশিং থানা সমন্বয় কমিটির উদ্যোগে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। এ উপলক্ষে গতকাল সকালে মঠবাড়িয়া থানা থেকে একটি বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে থানা চত্বরে আলোচনা সভায় মিলিত হয়।
মংলা সংবাদদাতা জানান, মংলায় কমিউনিটি পুলিশ ডে পালিত হয়েছে। দিনটি উপলক্ষে গতকাল সকালে মংলায় র‌্যালী, আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান করেছে কমিউনিটি পুলিশিং কমিটি।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, ফেষ্টুন ও পায়রা উড়িয়ে, বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভার মধ্য দিয়ে নওগাঁয় কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। বর্ণাঢ্য র‌্যালীর উদ্ধোধন ও আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বিদুৎ জ্বালানি ও খনিজ সম্পদ মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও জাতীয় সংসদের সাবেক হুইপ শহীদুজ্জামান সরকার এমপি।
উল্লাপাড়া (সিরাজগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, গতকাল সকালে উল্লাপাড়ায় কমিউনিটি পুলিশিং ডে-২০১৯ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশ


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ