Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

পুলিসিকের হ্যাটট্রিকে চেলসির দারুণ জয়

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ১২:৩৬ এএম | আপডেট : ১২:৪৩ এএম, ২৭ অক্টোবর, ২০১৯

ক্রিস্টিয়ান পুলিসিকের হ্যাটট্রিকে দারুণ জয় পেয়েছে চেলসি। বার্নলির মাঠে শনিবার রাতে ইংলিশ প্রিমিয়ার লিগে ৪-২ গোলে জিতেছে চেলসি। তাদের আরেক গোলদাতা উইলিয়ান।

প্রথমার্ধে দুবার জালে বল পাঠিয়ে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় চেলসি। প্রতিপক্ষের ভুলের সুযোগ কাজে লাগিয়ে দুটি গোলই করেন পুলিসিক। ২১তম মিনিটে মাঝেমাঠের কাছে আলগা বল ধরে দারুণ ক্ষিপ্রতায় ছুটে একজনকে কাটিয়ে ডি-বক্সে ঢুকে আরেক জনের দুই পায়ের ফাঁক গলে ঠিকানা খুঁজে নেন পুলিসিক। ৪৫তম মিনিটে অনেকটা একইভাবে মাঝমাঠের কাছে বল পেয়ে অনেকটা ছুটে গিয়ে জোরালো শট নেন ২১ বছর বয়সী এই উইঙ্গার। বল একজনের পায়ে লেগে কিছুটা দিক পাল্টে পোস্ট ঘেঁষে জালে জড়ায়।

দ্বিতীয়ার্ধের একাদশ মিনিটে হেডে হ্যাটট্রিক পূরণ করেন জানুয়ারিতে চেলসির সঙ্গে চুক্তি করা পুলিসিক। চুক্তির শর্ত অনুযাযী অবশ্য ওই মৌসুমের বাকি সময়টা ধারে আগের ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডেই কাটান তিনি। দুই মিনিট বাদে ব্যবধান আরও বাড়িয়ে জয়-পরাজয়ের হিসেব অনেকটাই চুকিয়ে দেন উইলিয়ান। ট্যামি আব্রাহামের পাস ধরে ডি-বক্সে ঢুকে সঙ্গে লেগে থাকা ডিফেন্ডারকে কাটিয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন ব্রাজিলিয়ান এই মিডফিল্ডার। ৭৬তম মিনিটে হাডসন-ওডোই বার্নলির ডি-বক্সে পড়ে গেলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। তবে ভিএআরের সাহায্যে পেনাল্টি বাতিল করেন এবং ডাইভ দেওয়ার অপরাধে চেলসি ফরোয়ার্ডকে হলুদ কার্ড দেখান রেফারি।

শেষ দিকে তিন মিনিটের ব্যবধানে স্বাগতিকরা দুটি গোল করলে যেন নতুন করে জেগে ওঠে গ্যালারি। জয়-পরাজয়ের হিসেবে যদিও তা কোনো প্রভাব ফেলেনি। ৮৬তম মিনিটে অনেক দূর থেকে বুলেট গতির শটে বার্নলির প্রথম গোলটি করেন ইংলিশ ফরোয়ার্ড জে রড্রিগেজ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ