Inqilab Logo

ঢাকা সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ১৩ আশ্বিন ১৪২৭, ১০ সফর ১৪৪২ হিজরী

৮ মাসে পাকিস্তানের গুলিতে ৬০ ভারতীয় সেনা নিহত

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ১১:০৯ এএম

চলতি বছরের ২৭ ফেব্রুয়ারি থেকে অক্টোবর পর্যন্ত ৮ মাসে ভারত-পাকিস্তান সীমান্ত রেখা বরাবর পাকিস্তানের সেনাবাহিনীর হাতে ভারতের ৬০ সেনা নিহত হয়েছে। এছাড়া, পাকিস্তান সেনাবাহিনীর সঙ্গে সংঘর্ষে ভারতের বহু সেনা আহতও হয়েছে। খবর কলকাতা টাইমস এর।

পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ দপ্তর বা আইএসপিআরের মহানির্দেশক মেজর জেনারেল আসিফ গফুর শনিবার তার ব্যক্তিগত টুইটার পেজে এ তথ্য জানিয়েছেন। তিনি বলেন, এই সময়ের মধ্যে পাকিস্তানের পক্ষে নিহত হয়েছেন ১৯ জন সেনা।

তার দাবি, পাকিস্তানের সেনাবাহিনীর হামলায় ভারতের বহু সেনা শিবির ধ্বংস হয়েছে এবং সেগুলো অন্যত্র সরিয়ে নিতে বাধ্য হয়েছে। পাকিস্তানি সামরিক বাহিনীর ক্ষেপণাস্ত্রে ভারতের দুটি জঙ্গিবিমান ধ্বংস হয়েছে এবং দুটি হেলিকপ্টার ফ্রেন্ডলি ফায়ারে ভূপাতিত হয়। গত ২৭ ফেব্রুয়ারি ভারতের ওই দুটি হেলিকপ্টার নিজেদের গুলিতে ভূপাতিত হয় এবং ভারতের পক্ষ থেকেই তদন্তের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
ভারতীয় সেনাপ্রধান জেনারেল বিপিন রাওয়াত আজাদ কাশ্মীর এবং গিলগিটি বালতিস্থান অঞ্চলকে অধিকৃত ভূখণ্ড বলে মন্তব্য করার একদিন পর মেজর জেনারেল আসিফ গফুর টুইটারে এসব কথা বলেন। জেনারেল আসিফ গফুর বলেছিলেন, ভারতের সেনাপ্রধান দায়িত্বজ্ঞানহীন বিবৃতি এই অঞ্চলের স্থিতিশীলতা নষ্ট করবে।

 



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ২১ নভেম্বর, ২০১৯, ১:৫৩ পিএম says : 0
    ভারতীয় চেনাবাহীনি মানুষ নামের কলংক আর বারমার চেনাবাহীনি। ওদেরকে সায়েস্থা করা হোক। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • Md moshiur rahman ২৭ নভেম্বর, ২০১৯, ৬:২১ পিএম says : 0
    গত ২৭ ফেব্রুয়ারি ভারতের ওই দুটি হেলিকপ্টার নিজেদের গুলিতে ভূপাতিত হয় এবং ভারতের পক্ষ থেকেই তদন্তের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন