Inqilab Logo

ঢাকা, সোমবার , ১৮ নভেম্বর ২০১৯, ০৩ অগ্রহায়ণ ১৪২৬, ২০ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

নারায়ণগঞ্জে জেলা ও মহানগর যুবদল আয়োজিত র‌্যালিতে পুলিশের বাধা

ধাওয়া পাল্টা ধাওয়া ও লাঠিচার্জে আহত ৫০

নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ৬:০৫ পিএম

জাতীয়তাবাদী যুবদলের ৪১ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে নারায়ণগঞ্জ জেলা ও মহানগর যুবদল আয়োজিত পৃথক পৃথক র‌্যালিতে বাধা দিয়েছে পুলিশ। ওই সময় যুবদলের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়া, ধস্তাধস্তি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। পুলিশের লাঠিচার্জে যুবদলের কমপক্ষে অর্ধশত নেতাকর্মী আহত হয়েছেন বলে যুবদলের পক্ষ থেকে দাবি করা হয়েছে। রোববার সকালে নগরীর মন্ডলপাড়ায় ও নারায়ণগঞ্জ প্রেসক্লাবের সামনে পৃথক ভাবে আয়োজিত কর্মসূচিতে এ ঘটনা ঘটে।
এদিকে যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর র‌্যালিতে পুলিশের বাধা ও লাঠিচার্জের ঘটনায় তীব্র প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার অন্যতম উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার ও নারায়ণগঞ্জ মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট সাখাওয়াত হোসেন খান।
গতকাল সকালে যুবদলের প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ ও বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে মন্ডলপাড়া এলাকায় জেলা যুবদল নেতা-কর্মীরা একটি র‌্যালী বের করে। র‌্যালিটি বঙ্গবন্ধু সড়কের ডিআইটি এলাকায় এলে পুলিশ তাদের বাধা দেয়। তবে পুলিশের বাধা উপেক্ষা করে র‌্যালিটি চাষাঢ়ার দিকে এগুতে থাকলে পুলিশ লাঠিচার্জ শুরু করে। ওই সময় যুবদলের নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। পুলিশের লাঠিচার্জে ওই সময় যুবদলের ৪০ নেতাকর্মী আহত হন। আহতরা স্থানীয় ভাবে চিকিৎসা নিয়েছেন।
এদিকে একই সময় নারায়ণগঞ্জ প্রেস ক্লাবের সামনে থেকে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার ও মহানগর যুবদলের আহবায়ক মাকছুদুল আলম খন্দকার খোরশেদের নেতৃত্বে মহানগর যুবদল আরেকটি র‌্যালি বের করতে চাইলে পুলিশ সেখানেও বাধা দেয় এবং ব্যানার ছিনিয়ে নেয়। ওই সময় নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তিও হয়। এতে মহানগর যুবদলের সভাপতি খোরশেদ আলম খন্দকারসহ ১০ নেতাকর্মী আহত হন। পরে পুলিশের ব্যারিকেড ভেঙ্গে যুবদলের নেতা-কর্মীরা সংক্ষিপ্ত ভাবে র‌্যালি করেন।
বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকার বলেন, পুলিশ আমাদের রাজনৈতিক কর্মসূচী পালন করার অধিকার হরণ করেছে। আমরা শান্তিপূর্ণ কর্মসূচী পালন করতে চেয়েছিলাম। পুলিশ আমাদের বাধা দিয়েছে। তিনি বলেন, আজ (গতকাল) যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী ছিল। অর্থ্যাৎ বিএনপির এই অঙ্গ সংগঠনটির জন্মদিন। আনন্দের এই দিনে শান্তিপূর্ণ ভাবে আয়োজিত র‌্যালিতেও পুলিশ বাধা দিয়েছে।
নারায়ণগঞ্জ মহানগর যুবদলের আহবায়ক মাকছুদুল আলম খন্দকার খোরশেদ বলেন, পুলিশ আমাদের ব্যানার কেড়ে নিয়েছে। আমাদের যুবদলের প্রতষ্ঠিা বার্ষিকী পালন করতে বাধা দিয়েছে। পুলিশের লাঠিচার্জে ১০ জন নেতা-কর্মী আহত হয়েছে দাবি করে খোরশেদ বলেন, আমরা কঠোর আন্দোলনের মাধ্যমে এই সরকারের পতন ঘটাতে চাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পুলিশের বাধা

১ ফেব্রুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ