Inqilab Logo

ঢাকা, শুক্রবার , ১৫ নভেম্বর ২০১৯, ৩০ কার্তিক ১৪২৬, ১৭ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

মোদিকে আকাশসীমা ব্যবহার করতে দেয়ার অনুরোধ প্রত্যাখান পাকিস্তানের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ৬:২৯ পিএম

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তাদের আকাশসীমায় প্রবেশের অনুমতি দিল না পাকিস্তান। সউদী আরবে সফরের সময় মোদির ভিভিআইপি বিমান যাতে পাকিস্তানের আকাশসীমা ব্যবহার করতে পারে, সেই অনুরোধ করেছিল দিল্লি। সেই আবেদন নাকচ করে দিয়েছে ইমরান খানের দেশ। কারণ হিসেবে ‘জম্মু ও কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘনের’ অভিযোগকে তুলে ধরেছে পাকিস্তান।

পাক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কুরেশি রেডিও পাকিস্কানে বিবৃতি দিয়ে জানিয়েছেন, ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে তাদের আকাশসীমা ব্যবহারের অনুমতি দেয়নি পাকিস্তান। কুরেশি বলেন, অধিকৃত জম্মু ও কাশ্মীরে মানবাধিকার লঙ্ঘন হচ্ছে। সেই কারণেই পাক আকাশসীমা নিয়ে তাদের এমন সিদ্ধান্ত। কাশ্মীরিদের সমর্থনে রোববার কালা দিবস পালন করছে পাকিস্তান।

পাক আকাশসীমা যে মোদিকে ব্যবহার করতে দেওয়া হবে না, তা লিখিত আকারে ভারতীয় হাই কমিশনকে জানানো হয়েছে বলে জানিয়েছেন কুরেশি। সোমবার সউদী আরব সফরে যাচ্ছে প্রধানমন্ত্রী। আন্তর্জাতিক ব্যবসায়িক ফোরামে যোগ দেওয়ার পাশাপাশি সউদী নেতৃত্বের সঙ্গে বৈঠকও করবেন তিনি।

গত সেপ্টেম্বরে জাতিসংঘের সাধারণ সভায় যোগ দিতে আমেরিকা সফরের সময়ও মোদিকে তাদের আকাশসীমা ব্যবহার করতে দেয়নি পাকিস্তান। ওই মাসেই আইসল্যান্ড সফরের সময় রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের সঙ্গেও একই আচরণ করে তারা।



 

Show all comments
  • ash ২৮ অক্টোবর, ২০১৯, ৪:৩০ এএম says : 0
    GOOD ON YOU PAKISTAN !!
    Total Reply(0) Reply
  • Mokterhossain ২ নভেম্বর, ২০১৯, ৩:২২ পিএম says : 0
    পারলে আমাদের দেশ দিয়ে যাতায়াতের ব্যবস্থা করে দিন দাদার কষ্ট হচ্ছে তার কষ্ট আমরা সইতে পারিনা যার কারণ বন্ধুত্ব দেশ আমরা। তার কষ্ট কি মেনে নেয়া যায়।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারত-পাকিস্তান


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ