Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার , ১৯ নভেম্বর ২০১৯, ০৪ অগ্রহায়ণ ১৪২৬, ২১ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী
শিরোনাম

দল থেকে উইপোকা ও ছারপোকাদের বের করতে হবে : তথ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০১৯, ৭:৩১ পিএম

তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, দলে যে সমস্ত অনুপ্রবেশকারী উইপোকা ও ছারপোকা ঢুকেছে তাদেরকে বের করতে হবে। তিনি বলেন, ‘১৯৭৫ সালের পর আওয়ামীলীগ ২১ বছর ক্ষমতায় ছিল না। বুকে পাথর বেধে তখন আন্দোলন সংগ্রাম করা হয়েছে। তখন সংগঠন দুর্বল ছিল না, শক্তিশালী ছিল।

সেই শক্তির উপর ভর করে শেখ হাসিনার নেতৃত্বে এবং সেই পোর খাওয়া নেতাকর্মীদের নেতৃত্বে সমস্ত ষড়যন্ত্রের জাল ছিন্ন করে প্রতিবন্ধকতা অতিক্রম করে আওয়ামীলীগ রাষ্ট্র ক্ষমতায় গেছে।’

তথ্যমন্ত্রী আজ দুপুরে চট্টগ্রাম নগরীর কিং অব চিটাগাং এ আওয়ামীলীগ আয়োজিত চট্টগ্রাম বিভাগীয় ৬ সাংগঠনিক জেলার প্রতিনিধি সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের। বিশেষ অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি, যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ এমপি, সাংগঠনিক সম্পাদক পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, উপ-প্রচার সম্পাদক আমিনুল ইসলাম আমিন, উপ-দপ্তর সম্পাদক ও প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া ।

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি মোসলেম উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিনের পরিচালনায় প্রতিনিধি সভার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক পানি সম্পদ উপমন্ত্রী এনামুল হক শামীম।

তথ্যমন্ত্রী বলেন, “আমাদের সেই পোর খাওয়া নেতৃত্বের আদলে এখন নেতাকর্মী দরকার। বাঙ্গালি না বাংলাদেশী দ্বিধাদ্বদ্ধে থাকা , মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী যে শক্তি একুশ বছর রাষ্ট্র ক্ষমতায় ছিল, তখন আমাদের উপর যারা অত্যাচার করেছে, পেট্টোল বোমা মারার সাথে যারা যুক্ত ছিল তাদেরকে সংগঠনে দরকার নেই। তাদেরকে দল থেকে বের করতে হবে।”

‘পরপর তিনবার রাষ্ট্র ক্ষমতায় থাকার কারণে কোন কোন এলাকায় আলস্যতা দেখা দিয়েছে’ জানিয়ে তিনি বলেন, ‘এই সুসময় সবসময় থাকবে এটি মনে করার কোন কারণ নেই। যেকোন পরিস্থিতির জন্য আমাদের প্রস্তুত থাকতে হবে। ৭৫ সালে যখন বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যা করা হয় তখন কেউ ভাবেনি আমাদের দলে এই ধরনের একটি দুর্যোগ বয়ে আসবে।’

হাছান মাহমুদ বলেন, ‘পেট্টোলবোমা বাহিনী স্বাধীনতা বিরোধী চক্র যারা আওয়ামীলীগকে রাষ্ট্র ক্ষমতায় চাননা তারা বসে নাই। সুতরাং তাদের আজকের ষড়যন্ত্রের নতুন সংস্করণ হচ্ছে আমাদের সংগঠনের মধ্যে উইপোকা-ছারপোকা ঢুকিয়ে দিয়ে দলের মধ্যে বিশৃঙ্খলা সৃষ্টি করা। এই ষড়যন্ত্র থেকে দলকে রক্ষা করতে হবে।’

তথ্যমন্ত্রী বলেন, যুগে যুগে যখন আওয়ামী লীগের দুঃসময় এসেছে তখন অনেক নেতা ভোল পাল্টিয়ে মূল নেতৃত্বের কাছ থেকে সরে গেছে। ক্ষমতাসীনদের সাথে আপোষ ও আঁতাত করেছে। কিন্তু তৃণমূলের নেতাকর্মীরা কারো সাথে আপোষ ও আঁতাত করেনি।

সম্মেলনে উপস্থিত নেতা কর্মীদের আওয়ামী লীগের প্রাণ হিসাবে অভিহিত করে তিনি বলেন, ‘তৃণমূলের কারণেই ৭০ বছরের বেশি সময় ধরে আওয়ামী লীগ বাংলাদেশের সর্ববৃহৎ রাজনৈতিক দল হিসেবে টিকে আছে।’ বাসস



 

Show all comments
  • Aatkutri Noydirja ২৭ অক্টোবর, ২০১৯, ৮:১৮ পিএম says : 0
    উইপোকা ছারপোকা মেরে দলের বাঘ ভাল্লুক গণ্ডার সিংহ কুমীর ঠিকই বহাল রাখা হবে। কারণ উইপোকা ছারপোকার দেহে তো আর গোশত নেই অথচ এইসব জানোয়ার গোশত ভোজী,তাই এরা উইপোকা ছারপোকা খায় না। অতএব এদের বিদায় দিয়ে ওরা জনগনের গোশত ভুরি ভোজনে লিপ্ত হবে।
    Total Reply(0) Reply
  • দীনমজুর কহে ২৭ অক্টোবর, ২০১৯, ৯:৪৭ পিএম says : 0
    পরপর তিনবার আপনারা খমতায় আছেন, তাই হারানোর কোন ভয় নাই।তাই নেতা কর্মিরা খুব শানশওকতে আছে।অনেকে আবার ধরা কে শরাগ্যান মনে করছে।
    Total Reply(0) Reply
  • ১৯৭১ ২৭ অক্টোবর, ২০১৯, ১১:২২ পিএম says : 0
    আওয়ামী লীগের মাঠপর্যায়ের ছারপোকারা ১১ বছর ধরে সারা বাংলাদেশের নিরীহ মানুষের রক্ত খাইতাছে. ছারপোকারা থামেনা. পুলিশ বাহিনী মারা গেছে??. আওয়ামী লীগের লোকেরা বাংলাদেশে স্বর্গের সুখে বসবাস করে. রাজনীতি আসলে একটা দানব.
    Total Reply(0) Reply
  • Alaudddin ২৭ অক্টোবর, ২০১৯, ১১:২৯ পিএম says : 0
    আওয়ামী লীগের মাঠপর্যায়ের ছারপোকারা ১১ বছর ধরে সারা বাংলাদেশের নিরীহ মানুষের রক্ত খাইতাছে. ছারপোকারা থামেনা. পুলিশ বাহিনী মারা গেছে??. আওয়ামী লীগের লোকেরা বাংলাদেশে স্বর্গের সুখে বসবাস করে. রাজনীতি আসলে একটা দানব.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: তথ্যমন্ত্রী


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ