Inqilab Logo

বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৪ বৈশাখ ১৪৩১, ০৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

কাদিয়ানীদেরকে রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করুন

খতমে নবুওয়ত সম্মেলনে আল্লামা নুরুল ইসলাম

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের সেক্রেটারি জেনারেল আল্লামা হাফেজ নুরুল ইসলাম বলেছেন, মির্জা গোলাম আহমদ কাদিয়ানী মিথ্যা নবুয়তের দাবি করে খতমে নবুওয়তকে অস্বীকার করেছে। কাদিয়ানীরা ভিন্ন মতবাদ সৃষ্টি করে মুসলমানদের ধোঁকা দিয়ে ঈমানহারা করছে। অবিলম্বে কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা করতে হবে।
আন্তর্জাতিক মজলিসে তাহাফফুজে খতমে নবুওয়ত বাংলাদেশের উদ্যোগে গতকাল রোববার সকালে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত কর্মী সম্মেলনে প্রধান বক্তার বক্তব্যে তিনি এসব কথা বলেন।
সংগঠনের কেন্দ্রীয় সহসভাপতি মাওলানা হাফেজ আতাউল্লাহ হাফেজ্জীর সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আরো বক্তব্য রাখেন, বাংলাদেশ নেজামে ইসলাম পাটির আমীর মাওলানা সরোয়ার কামাল আজিজী , মহাসচিব মাওলানা মুসা বিন ইজহার, মাওলানা আবদুল কাইয়ুম সোবহানী, মাওলানা হাবিবুল্লাহ মিয়াজী, মাওলানা মহিউদ্দীন রব্বানী, শায়খুল হাদীস মাওলানা আবদুল কুদ্দুস, প্রখ্যাত ক্বারী মাওলানা আবুল হোসাইন, মাওলানা জহুরুল ইসলাম, খতমে নবুওয়ত নেতা মাওলানা আহমদ আলী কাসেমী, মাওলানা মুজিবুর রহমান হামিদী, মাওলানা আবদুল মাজেদ আতহারী, মাওলানা আবুল কাসেম, মাওলানা ইউনুস ঢালী, মাওলানা আশেকুল্লাহ, মাওলানা নোমান কাসেমী, মাওনানা শিব্বির আহমদ, মাওলানা এনামুল হক মুসা, মাওলানা রাশেদ বিন নুর, মাওলানা মাহবুবুল হক, মাওলানা মুফতি মিজানুর রহমান। সম্মেলনের ঘোষণাপত্র পাঠ করেন মাওলানা আজিজুল হক ইসলামাবাদী।
আল্লামা নুরুল ইসলাম বলেন, আক্বীদায়ে খতমে নবুওয়ত হলো মুসলমানদের ঈমান। যারা খতমে নবুওয়ত অস্বীকার করে কুরআন হাদীস ও ইজমায়ে উম্মাহর সর্বসম্মত সিদ্ধান্ত অনুযায়ী তারা কাফের। আল্লামা নুরুল ইসলাম বলেন, বিশ্বের অনেকগুলো মুসলিম সংস্থা ও দেশ কাদিয়ানীদেরকে অমুসলিম ঘোষণা করেছে । ইসলামের শাম্বত আক্বীদা বিশ্বাস আর কাদিয়ানীদের জাল ও বিকৃত আক্বীদা বিশ্লেষণ করে তারা এ সিদ্ধান্ত নিয়েছেন। তিনি কাদিয়ানী সম্প্রদায়ের ইসলাম বিদ্বেষী সকল প্রকার বই পুস্তক ও প্রকাশনা নিষিদ্ধ করার জোর দাবি জানান।
সভাপতির বক্তব্যে আল্লামা আতাউল্লাহ হাফেজ্জী বলেন, কাদিয়ানীরা কাফের। কাদিয়ানীদের রাষ্ট্রীয়ভাবে অমুসলিম ঘোষণা দিয়ে ঈমানদারদের প্রাণের দাবি মেনে নিন। তিনি বলেন, কাদিয়ানীরা মহানবী (সা.) এর ইজ্জতের ওপর আঘাত হেনেছে। ধোঁকাবাজ কাদিয়ানীতে অপতৎপরতা বন্ধ করতে হবে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কাদিয়ানী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ