Inqilab Logo

ঢাকা, বুধবার , ২০ নভেম্বর ২০১৯, ০৫ অগ্রহায়ণ ১৪২৬, ২২ রবিউল আউয়াল ১৪৪১ হিজরী

ভোলার ঘটনায় এখনই মন্তব্য নয়

হ্যাকিং প্রসঙ্গে স্বরাষ্ট্রমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

ভোলার বোরহানউদ্দিনের ঘটনায় তদন্ত চলছে জানিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, ফেসবুক হ্যাকিংয়ে যে ঘটনা সেটা নিয়ে পুলিশ সদর দফতর কাজ করছে। এটা নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চলছে। এর আগে এটা বলা ঠিক হবে না যে, ফেসবুক হ্যাকিংয়েই বোরহানউদ্দিনের ঘটনা ঘটেছে।

গতকাল রোববার জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে তিনি আরো বলেন, কে বা কারা ঘটনাটি ঘটিয়েছে, কে নেতৃত্ব দিয়েছে, কার কী উদ্দেশ্য ছিল সবই একে একে আপনাদের সামনে শিগগিরই হাজির করা হবে। আমার কাছে মনে হচ্ছে, যখন প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে তখন তাকে পথ হারানোর জন্য, অকার্যকর বাংলাদেশ তৈরির জন্য এ ধরনের প্রচেষ্টা নেয়া হয়েছিল। তবে দেশের মানুষ এগুলো পছন্দ করে না। তাই কেউ শান্তি নষ্ট করতে পারবেন না। কারণ জঙ্গি, সন্ত্রাস এ দেশের মানুষ চায় না। বোরহানউদ্দিনের ঘটনায় ফেসবুক হ্যাকিংয়ের অভিযোগে যাকে আটক করা হয়েছে সে বলছে, আইডি হ্যাক করে এসব করেনি। অন্যদিকে আইডি হ্যাক করে যে টাকা চেয়েছিল সে বলছে, দুষ্টুমি করে সে টাকা চেয়েছিল। তাহলে প্রশাসনের পক্ষ থেকে এখন কী বলা হবে? এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আপনারা যে কথা বলছেন আমরাও মনে করি সেই রকমই কিছু। যেহেতু এটা নিয়ে পুলিশ সদর দফতর পরীক্ষা-নিরীক্ষা করছে, সেহেতু আপাতত কিছু বলতে পারব না। এর আগে মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের ১৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে মন্ত্রী বলেন, মুক্তিযোদ্ধাদের যৌক্তিক দাবির কথা প্রধানমন্ত্রী সব সময় চিন্তা করেন। তিনি সব সময় মুক্তিযোদ্ধাদের সম্মান করেন, তাদের এগিয়ে নিতে কাজ করেন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অসা¤প্রদায়িক বাংলাদেশ গড়ার স্বপ্ন দেখেছিলেন। বর্তমান সরকার সেই স্বপ্ন সফল করতে কাজ করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্ব শুধু বাংলাদেশে নয় এখন সারাবিশ্বে প্রশংসিত হচ্ছে। শেখ হাসিনাই পারবেন বাংলাদেশ বদলে দিতে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: স্বরাষ্ট্রমন্ত্রী


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ