Inqilab Logo

ঢাকা, রোববার , ১৫ ডিসেম্বর ২০১৯, ৩০ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ রবিউস সানি ১৪৪১ হিজরী

চাঁদপুরে ১২০ জেলের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোটার, চাঁদপুর থেকে : | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০১৯, ১২:০০ এএম

চাঁদপুর নৌ-সীমানা পদ্মা-মেঘনায় মা ইলিশ রক্ষা অভিযানে পুলিশ সদস্য লোকমান হোসেনকে ইট পাটকেল দিয়ে আহত করার ঘটনায় ৫ জেলের নাম নির্দিষ্ট করে অজ্ঞাত ১২০ জেলের বিরুদ্ধে মামলা করেছে পুলিশ। গতকাল রোববার দুপুরে চাঁদপুর মডেল থানায় নিয়মিত মামলা দায়ের করেন অভিযানে নেতৃত্বদানকারী এসআই মো. মোরশেদ আলম। এজাহারে উল্লেখিতরা হলেন, সিদ্দিক বেপারী, ফজল দেওয়ান, রফিকুল দেওয়ান, সালমান দেওয়ান ও মকবুল দেওয়ান।

চাঁদপুর নৌ থানা সূত্র জানায়, শনিবার দুপুর ২টায় নৌ পুলিশের একটি দল নির্বাহী ম্যাজিস্ট্রেট সেলিনা আক্তারের নেতৃত্বে মেঘনা নদীর ল¹ীমারারচর এলাকায় অভিযানে যায়। এ সময় মা ইলিশ নিধনকারী জেলেদের ধাওয়া করে পুলিশ। ওই সময় ঘটনাস্থলে থাকা সংঘবদ্ধ জেলেরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল নিক্ষেপ করে। ইটের আঘাতে পুলিশ সদস্য লোকমান হোসেন আহত হয়। বর্তমানে তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন।

নৌ-পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মোরশেদ আলম বলেন, অভিযানের সময় জেলেরা পালিয়ে যায়। তাদের রেখে যাওয়া ১লাখ ৫০ হাজার মিটার কারেন্টজাল এবং ১৫০ কেজি মা ইলিশ জব্দ করা হয়।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মামলা


আরও
আরও পড়ুন