Inqilab Logo

ঢাকা শনিবার, ২৩ জানুয়ারি ২০২১, ০৯ মাঘ ১৪২৭, ০৯ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

ওয়ার্নের বিশ্বসেরা টি-টোয়েন্টি দলেও মুস্তাফিজ!

প্রকাশের সময় : ১৯ জুন, ২০১৬, ১২:০০ এএম

স্পোর্টস ডেস্ক : এক বছরের কিছু বেশি সময় হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটের রাজপথে পথচলা শুরু হয়েছে তাঁর। কিন্তু ¯েøায়ারের মায়াজাল আর কাটারের বিভ্রান্তি ছড়িয়ে এর মধ্যেই বেশ আলোড়ন তুলেছেন মুস্তাফিজুর রহমান। বাংলাদেশের জার্সিতে আলো ছড়িয়ে জায়গা করে নিয়েছিলেন গত বছরের আইসিসির বর্ষসেরা ওয়ানডে দলে। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপের পর কিছুদিন আগে মাত করে এলেন আইপিএলও। সেখানেও হয়েছেন সেরা উদীয়মান খেলোয়াড়। ‘ধারাবাহিকতা’টা মন কেড়েছে শেন ওয়ার্নেরও। অস্ট্রেলিয়ান স্পিন কিংবদন্তি ফেসবুকে তাঁর চোখে বিশ্বসেরা টি-টোয়েন্টি দল বেছে নিয়েছেন। কাগজে নামগুলি লিখে সেটির ছবি দিয়েছেন একটি পোস্টে। তাতে ডি ভিলিয়ার্স-কোহলি-স্টার্কদের সঙ্গে জায়গা করে নিয়েছেন ২০ বছর বয়সী বাংলাদেশি ‘কাটার মাস্টার’ও।
সব মিলিয়ে অবশ্য ওয়ার্নের স্বপ্নের এই দলের যে শক্তি, তাতে এর বিপক্ষে দাঁড়ানোর মতো দল খুঁজে পাওয়া মুশকিলই হবে। কি ব্যাটিং, কি বোলিং...সবদিকেই বর্তমান সময়ের বিশ্বের সেরাদের বেছে নিয়েছেন ওয়ার্ন। ব্যাটিং অর্ডারের প্রথম চারজনের নাম সহজেই অনুমেয়। ক্রিস গেইলের সঙ্গে ব্যাট হাতে উদ্বোধন করতে নামবেন গত ফেব্রæয়ারিতেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দেওয়া ব্রেন্ডন ম্যাককালাম। এই দুজনকে আউট করার পরও খুব বেশি নিস্তার পাচ্ছেন না বোলাররা। মিডল অর্ডারে ব্যাটিংয়ে আসবেন বর্তমান সময়ের দুই সেরা ব্যাটসম্যান বিরাট কোহলি ও এবি ডি ভিলিয়ার্স। তবে রাখেননি তিনি সময়ের সেরাদের আরেকজন, নিজ দেশের ডেভিড ওয়ার্নারকে।
চার স্পেশালিস্ট ব্যাটসম্যানের পর তিন অলরাউন্ডার। তাতে ওয়েস্ট ইন্ডিজেরই দুজন- আন্দ্রে রাসেল ও ডোয়াইন ব্রাভো। সঙ্গে ওয়ার্নেরই সাবেক সতীর্থ শেন ওয়াটসন। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়েছেন এই অস্ট্রেলিয়ান অলরাউন্ডারও। উইকেট কিপিংয়ের দায়িত্ব পাচ্ছেন ইংল্যান্ডের জস বাটলার। আর স্বপ্নের দলের বোলিং আক্রমণ ওয়ার্ন সাজিয়েছেন এক স্পিনার ও দুই পেসার দিয়ে। স্পিনার হিসেবে থাকছেন সুনীল নারাইন। পেস আক্রমণটাই বাংলাদেশের ক্রিকেটপ্রেমীদের জন্য সবচেয়ে আকর্ষণ জাগানিয়া। মিচেল স্টার্কের সঙ্গে বোলিং উদ্বোধন করছেন মুস্তাফিজুর রহমান- দৃশ্যটা কল্পনা করতেই গর্ব অনুভব হওয়ার কথা। ২০১৪ সালের ডিসেম্বরে এই স্টার্ককেই ‘সফট’ বলে সমালোচনা করেছিলেন ওয়ার্ন। সেই সমালোচনার পরই বিস্ময়করভাবে নিজেকে বদলে ফেলেন স্টার্ক। গতি-আগ্রাসন-সুইং মিলিয়ে হয়ে উঠেছেন সময়ের অন্যতম সেরা ফাস্ট বোলার।
ওয়ার্নের সেরা একাদশ
ক্রিস গেইল, ব্রেন্ডন ম্যাককালাম, বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স, শেন ওয়াটসন, আন্দ্রে রাসেল, ডোয়াইন ব্রাভো, জস বাটলার, মিচেল স্টার্ক, সুনিল নারাইন, মুস্তাফিজুর রহমান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ওয়ার্নের বিশ্বসেরা টি-টোয়েন্টি দলেও মুস্তাফিজ!
আরও পড়ুন